প্রভাষক নেবে শেখ হাসিনা ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ

শেখ হাসিনা ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ
শেখ হাসিনা ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ  © সংগৃহীত

শেখ হাসিনা ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে প্রভাষক, জুনিয়র শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারী পদে মোট ২২ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। এই প্রতিষ্ঠানে ৭ ক্যাটাগরির পদে ৯ থেকে ২০তম গ্রেডে ২২ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত।

১. পদের নাম: প্রভাষক
বিষয়: ইংরেজি, গণিত, বাংলা, পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদ বিজ্ঞান, প্রাণী বিজ্ঞান, আইসিটি, কৃষিশিক্ষা, পৌরনীত ও সুশাসন, ইতিহাস, সমাজকর্ম।
পদ সংখ্যা: প্রত্যেক বিষয়ের জন্য ১ জন।
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর/সমমান ডিগ্রি। সকল পরীক্ষায় ২য় বিভাগ বা সিপিএ ২.৭৫। শিক্ষা জীবনের কোনো স্তরে ৩য় বিভাগ/সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য নয়। প্রভাষক হিসেবে অভিজ্ঞদের অগ্রাধিকার দেয়া হবে। প্রতিষ্ঠানের পারো ভুল শাখার ক্লাস নিতে হবে। বসে অনুষ্ঠা ৩৫ বছর। তবে, অভিজ্ঞদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।
বেতন: ২২,০০০-৫৩,০৬০/- (৯ম গ্রেড)

আরও পড়ুন: বিএসএমএমইউর ১৭২ পদের বিশাল নিয়োগ প্রকাশ

২. পদের নাম: জুনিয়র শিক্ষক, খন্ডকালীন (স্কুল শাখা)
বিষয়: ইংরেজি, গণিত, থাক প্রতি প্রাথমিক (ইংরেজি ভার্শনের জন্য)
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম ২য় শ্রেণির অর্নাস বা ন্যূনতম সিজিপিএ প্রাপ্ত ২.৭৫ থাকতে হবে। শিক্ষকতায় অভিজ্ঞদের অগ্রাধিকার দেয়া হবে। বয়স অনুর্ধ্ব ৩৫ বছর।
বেতন: আলোচনা সাপেক্ষে।
পদ সংখ্যা: প্রতি বিষয়ে ১ জন।

৩. পদের নাম: প্রশাসনিক কর্মকর্তা (পুরুষ)
শিক্ষাগত যোগ্যতা: কমপক্ষে স্নাতক/পাসকোর্স /সমমানের ডিগ্রি। বয়স অনুষ্ঠা ৪০ বছর। সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও বয়স শিক্ষিলযোগ্য। অভিজ্ঞদের অগ্রাধিকার প্রদান করা হবে।
বেতন: ১২,৫০০-৩২,২৪০/-(১১তম গ্রেড )
পদ সংখ্যা: ১

৪. পদের নাম: অফিস সুপার (পুরুষ)
শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক/পাসকোর্স/সমমানের ডিগ্রি। বয়স অনূর্ধ্ব ৩৫ বছর। কমপক্ষে ২ বছরের অফিস সুপার/হেডক্লার্ক হিসেবে চাকুরি হবে। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান করা হবে, এক্ষেত্রে যোগ্যতা ও বয়সসীমা শিপিলযোগ্য।
বেতন: ১২,৫০০-৩২,২৪০/-(১১তম গ্রেড )
পদ সংখ্যা: ১

৫. পদের নাম: মেডিক্যাল এসিস্ট্যান্ট
শিক্ষাগত যোগ্যতা: নার্সিং ডিপ্লোমা/সরকার স্বীকৃত প্রতিষ্ঠান কর্তৃক সমমানের ডিপ্লোমা। কোনো প্রতিষ্ঠিত হাসপাতাল বা ক্লিনিকে কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। বয়স অনূর্ধ্ব ৩৫ বছর। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিলিযোগ্য।
বেতন: ১১,০০০-২৬,৫৯০/-(১৩ গ্রেড)
পদ সংখ্যা: ১

আরও পড়ুন: বঙ্গমাতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

৬. পদের নাম: পিয়ন/আয়া
শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম এসএসসি পাশ হতে হবে।
বেতন: ৮,২৫০-২০,০১০/- (২০ গ্রেড )
পদ সংখ্যা: ২

৭. পদের নাম: নিরাপত্তা প্রহরী (পুরুষ)
শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম এসএসসি পাশ হতে হবে।
পদ সংখ্যা: ১

আবেদনের নিয়মাবলি:
১। আগ্রহী প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট (www.shcpsc.edu.bd)-এ লগইন করে অনলাইনে আবেদন করতে হবে এবং প্রবেশপত্র অনলাইন থেকেই সংগ্রহ করতে হবে। ক্রমিক নং-১ এর জন্য ৮০০/- টাকা, ক্রমিক নং- ২ থেকে ৫ এর জন্য ৫০০/- টাকা ও ক্রমিক নং- ৬ ও ৭ এর জন্য ৩০০/- টাকা অনলাইনে প্রদানপূর্বক আগামী ২৯/১০/২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

২। লিখিত পরীক্ষা: প্রভাষক ও জুনিয়র (খণ্ডকালীন) শিক্ষক ০৩/১১/২০২৩ তারিখ সকাল ১০ টায় এবং অন্যান্য সকল পদের পরীক্ষা ০৪/১১/202৩ তারিখ সকাল ১০ টায় প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে।

৩। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কোনো কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ যেকোনো আবেদন বাতিল কিংবা নিয়োগ কার্যক্রম পরিবর্তন, সংশোধন ও বাতিল করার অধিকার সংরক্ষন করে।

আরও পড়ুন: ১৩-১৬তম গ্রেডে ভূমি মন্ত্রণালয়ে চাকরি

নিয়োগ বিজ্ঞপ্তি


সর্বশেষ সংবাদ