ক্যাপ্টেন-ফার্স্ট অফিসার নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস

ক্যাপ্টেন-ফার্স্ট অফিসার নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস
ক্যাপ্টেন-ফার্স্ট অফিসার নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস  © সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইনস দুই পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বোয়িং–৭৮৭ এয়ারক্র্যাফটের জন্য দক্ষ ক্যাপ্টেন ও ফার্স্ট অফিসার নেবে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি অনুসারে যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে কেউ। আবেদনের শেষ সময় ১৪ এপ্রিল। 

১. পদের নাম
ক্যাপ্টেন

যোগ্যতা
সিএএবি/আইসিএও/এফএএ/ইএএসএ এয়ারলাইন ট্রান্সপোর্ট পাইলট লাইসেন্সধারী (এটিপিএল) হতে হবে। প্রথম শ্রেণির মেডিকেল সনদ থাকতে হবে। ক্যাপ্টেন পদের ক্ষেত্রে উড়োজাহাজ চালনায় অন্তত আট হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। বোয়িং ৭৮৭ এয়ারক্র্যাফটে অন্তত তিন হাজার ঘণ্টা পাইলট ইন কমান্ডের অভিজ্ঞতা এবং অন্তত এক হাজার ঘণ্টা পাইলট ইন কমান্ড টাইপ অভিজ্ঞতা থাকতে হবে। 

পদসংখ্যা
৯টি

বয়স
সর্বোচ্চ ৬২ বছর

২. পদের নাম
ফার্স্ট অফিসার

যোগ্যতা
ফার্স্ট অফিসার পদের ক্ষেত্রে উড়োজাহাজ চালনায় অন্তত চার হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। এয়ারক্র্যাফটে অন্তত তিন হাজার ঘণ্টা পিটু অভিজ্ঞতা এবং অন্তত ৫০০ ঘণ্টা পিটু–টাইপ অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনের আগে ৯০ দিনের মধ্যে অন্তত তিনটি টেক অফ ও তিনটি অবতরণের অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। গত পাঁচ বছরে কোনো দুর্ঘটনার রেকর্ড থাকা যাবে না।

আরও পড়ুন: এসএসসি পাসে ইউএস-বাংলা এয়ারলাইন্সে চাকরি, নেবে ৫০ জন

পদসংখ্যা
৫টি

বেতন
আলোচনা সাপেক্ষে

বয়স
সর্বোচ্চ ৬২ বছর

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত; সম্প্রতি তোলা পাঁচ কপি রঙিন ছবি; বৈধ সিএএবি/আইসিএও/এফএএ/ইএএসএ এটিপিএল সনদ; জাতীয় পরিচয়পত্র ও প্রথম শ্রেণির বৈধ মেডিকেল সনদ; ফ্লাইং অভিজ্ঞতার সনদ ও লগবুকের শেষ দুই পৃষ্ঠার কপিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা
ম্যানেজার রিক্রুটমেন্ট অ্যান্ড স্ট্যাফিং, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, বলাকা ভবন (দ্বিতীয় তলা), এইচএসআইএ, কুর্মিটোলা, ঢাকা-১২২৯।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস নেবে ক্যাপ্টেন ও ফার্স্ট অফিসার


সর্বশেষ সংবাদ