বইমেলায় আগুন দেওয়া অন্যায় হবে নাকি— স্ট্যাটাসদাতা যুবক গ্রেফতার

  © সংগৃহীত

“চট্টগ্রাম বইমেলায় ইসলামী বইয়ের কোনো স্টল নেই অথচ ঠিকই আছে ইসকন! আমার প্রশ্ন হলো- এই বইমেলা আগুন লাগিয়ে পুড়িয়ে দিলে তেমন কোনো অন্যায় হবে নাকি?”— জানতে চেয়ে ফেসবুকে পোস্টকারী এক যুবককে গ্রেফতার করা হয়েছে। তার নাম আব্দুল হান্নান। 

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার পূর্ব ভুজপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এ সময় তার হেফাজত থেকে একটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।

এ বিষয়ে সিটি ইন্টেলিজেন্সস এ্যানালাইসিস বিভাগের আইএমএমসি টিমের সহকারী পুলিশ কমিশনার মো. আরিফুল হোসেইন তুহিন বলেন, গত কয়েক দিন যাবত অনলাইন মনিটরিং করাকালে দেখতে পাওয়া যায় অমর একুশে বইমেলাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা তথ্য সম্বলিত পোস্ট প্রচার করছে Mohammad Abdul Hannan নামক ফেসবুক আইডি। যার প্রোফাইল লিংক এবং পোস্ট লিংক

তিনি আরও বলেন, অনলাইন মনিটরিং ও তথ্য প্রযুক্তির সহায়তার এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে শনাক্ত করা হয়। এরই ধারাবাহিকতায় গত ২৫ ফেব্রুয়ারি রাত ১১টায় চট্টগ্রাম ভুজপুর থানার পূর্ব ভুজপুর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে জব্দকৃত মালামালসহ হান্নানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে।


সর্বশেষ সংবাদ