বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের পর আত্মহত্যার চেষ্টা শেকৃবি ছাত্রের

শিক্ষার্থীর লেখা চিরকুট ও শেকৃবি লোগো
শিক্ষার্থীর লেখা চিরকুট ও শেকৃবি লোগো  © ফাইল ছবি

সঠিক বিচার না পাওয়ার অভিযোগ তুলে আত্মহত্যার চেষ্টা করেছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। আত্মহত্যার চেষ্টার আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘গুডবাই’ লিখে স্ট্যাটাস দেন ওই শিক্ষার্থী। এর আগে একটি চিরকুটও লিখেছেন তিনি।

বুধবার (৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় ১০টি ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিক্ষার্থী। বর্তমানে তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আত্মহত্যার চেষ্টা করা ওই শিক্ষার্থীর নাম তোফায়েল আহমেদ। তিনি শেকৃবির ৭৬তম ব্যাচের এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থী। আত্মহত্যা চেষ্টার আগে তিনি চিরকুটে লেখেন, ‘বিচার কখনোই একপাক্ষিক হলে সেটা সঠিক বিচার হয় না। আমার মৃত্যুর জন্য শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী’

তোফায়েলের সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৮ ডিসেম্বর তোফায়েলসহ ৫ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তখন থেকেই মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। চরম হতাশাগ্রস্ত হয়ে তোফায়েল আহমেদ আত্মহত্যার চেষ্টা করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক হারুন-উর-রশিদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। আমি এখন ব্যস্ত আছি। পড়ে কথা বলব।’

প্রসঙ্গত, গত ৯ ডিসেম্বর শেকৃবিতে ‘ইয়াং বাংলা’ আয়োজিত পাওয়ার সেল ও গ্রিন ডেল্টা ইনস্যুওরেন্স কোম্পানির সহযোগিতায় উদ্ভাবনী প্রতিযোগিতা ‘বিচ্ছুরণ’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে বিচ্ছুরণের এক সেচ্ছাসেবককে পিটিয়ে আহত করা হয়। পরবর্তীতে এই ঘটনায় ৫ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সর্বশেষ সংবাদ