রাবি ও গুচ্ছে প্রথম-দ্বিতীয় হলেন একই কলেজের দুই শিক্ষার্থী

সাদিয়া-সজল
সাদিয়া-সজল   © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি ইউনিট ও গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বি ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষায় যথাক্রমে প্রথম ও দ্বিতীয় হয়েছেন একই কলেজের দুই শিক্ষার্থী। তারা হলেন ঝিনাইদহের শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের শিক্ষার্থী সজল আহম্মেদ (সজল) ও  সাদিয়া নুসরাত স্নিগ্ধা।

২০২১-২২ শিক্ষাবর্ষে এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বি ইউনিটের তৃতীয় শিফটে প্রথম হয়েছেন ঝিনাইদহের শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের শিক্ষার্থী সজল আহম্মেদ (সজল)। অন্যদিকে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ৭৯.২৫ পেয়ে দ্বিতীয় হয়েছেন একই কলেজের সাদিয়া নুসরাত স্নিগ্ধা।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বি ইউনিটে ৭৯.২৫ নাম্বার পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন সাদিয়া। তিনি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। অনুভূতি প্রকাশ করে সাদিয়া বলেন, যা পেয়েছি সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ। সবার প্রথমে আমার পিতা-মাতা, শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরও পড়ুন: এক স্কুলে ছেলে পড়ে, মা-ও পড়ে

তিনি আরও বলেন, জীবনের এ পথচলায় প্রতিটি শিক্ষকের মূল্যবান উপদেশগুলো বটবৃক্ষের মতো আমাকে আগলে রেখেছে। আমি আমার পরিবারের পছন্দের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হতে চাই।

এদিকে, রাবিতে তৃতীয় শিফটে প্রথম স্থান অধিকার করে সজল আহম্মেদ বলেন, ঢাবিতে ও রাবির এ ইউনিটে আমি তেমন ভালো ফলাফল করতে পারিনি। সে জন্য ভাগ্যকে দোষারোপ করেছিলাম। এরপর বি ইউনিটে ফর্ম তুলে সেখানে যে এতো ভালো কিছু অর্জন করতে পারবো কখনো ভাবতেই পারিনি।

শৈলকুপা উপজেলার শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের অধ্যক্ষ আসাদুর রহমান শাহিন বলেন, ‘এবারে সজল আহম্মেদ ও সাদিয়া নুসরাত স্নিগ্ধার ফলাফল জানতে পেরে খুবই ভালো লাগছে। মূলত এমন কৃতী শিক্ষার্থীদের জন্যই ফলাফলের দিক থেকে উপজেলার সেরা কলেজ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি আমরা। প্রায় দুই বছরের নিবিড় পর্যবেক্ষণের কারণে আমাদের শিক্ষার্থীরা এ অসামান্য ফলাফল করতে পেরেছে। আমাদের শিক্ষকেরা ব্যাচে ব্যাচে ভাগ করে শিক্ষার্থীদের তত্ত্বাবধানে রাখেন।’


সর্বশেষ সংবাদ