জবিতে সেকেন্ড টাইম ভর্তির সুযোগ নিয়ে যা জানা গেল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সেকেন্ড টাইম পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের ভর্তির সুযোগ দেবে কিনা সেটি আগামী বুধবার (২০ এপ্রিল) জানা যেতে পারে। ওইদিন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় বিষয়টি চূড়ান্ত করা হতে পারে। যদিও এই সভা গতকাল সোমবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সভায় গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গত কয়েকবছর ধরে সেকেন্ড টাইম ভর্তি বন্ধ রেখেছে। গুচ্ছ পদ্ধতির ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তিতেও সেটি বহাল ছিল।

গত বছর এই সুযোগ না থাকলেও ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তির ক্ষেত্রে সেকেন্ড টাইম পরীক্ষায় অংশ নেয়াদের সুযোগ দিতে চায় বিশ্ববিদ্যালয়ের নীতি নির্ধারকরা। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা আসেনি। আগামী ২০ এপ্রিলের সভায় বিষয়টি চূড়ান্ত করা হতে পারে।

আরও পড়ুন: গুচ্ছে কেন্দ্রীয়ভাবে শিক্ষার্থী ভর্তিসহ ইউজিসির ৪ সুপারিশ

এ প্রসঙ্গে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গতকাল আমাদের একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটি হয়। আগামী ২০ এপ্রিল এই সভা অনুষ্ঠিত হবে।

জবিতে সেকেন্ড টাইম ভর্তির বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, এ বিষয়ে আমাদের একাডেমিক কাউন্সিলে আলোচনা হতে পারে। যদি সভার এজেন্ডায় বিষয়টি থাকে তবে সেদিন এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।


সর্বশেষ সংবাদ