এমআইএসটি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ (তালিকা)

  © ফাইল ছবি

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের (বিইউপি) অধিভুক্ত মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রবিবার (২৭ মার্চ) এমআইএসটির ওয়েবসাইটে (https://mist.ac.bd/) ফল প্রকাশ করা হয়।

এর আগে গত ১৮ মার্চ ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার এই দুই প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিকে, আগামী ৩০ ও ৩১ মার্চ এবং ২ এপ্রিল মেধাতালিকা ও বিভিন্ন কোটায় স্থান পাওয়া শিক্ষার্থীতের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামের ফল দেখুন এখানে

এমআইএসটি- বাংলাদেশের একটি স্বনামধন্য প্রকৌশল শিক্ষা ইনস্টিটিউট, যা মিরপুর সেনানিবাস এ অবস্থিত। ১৯৯৮ সালে বাংলাদেশ সামরিক বাহিনীর অফিসারদের বিএসসি প্রকৌশল অধ্যয়ন করার জন্য বাংলাদেশ সরকার এটি প্রতিষ্ঠা করে। প্রাথমিক অবস্থায় পুরকৌশল, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স ও যোগাযোগ প্রকৌশল, যন্ত্র প্রকৌশল এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে শিক্ষা কার্যক্রম পরিচালিত হলেও পরবর্তীতে অন্যান্য নতুন বিভাগ খোলা হয়।

আর্কিটেকচার প্রোগ্রামের ফল দেখুন এখানে

২০০৮ সালে এটি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর অন্তর্ভুক্ত হয়, তার আগে এমআইএসটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অন্তর্ভুক্ত ছিল। পূর্বে শুধু সামরিক বাহিনীর অফিসারদের অংশগ্রহণ থাকলেও সাল ২০০২ থেকে বেসামরিক শিক্ষার্থীরা এখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের মধ্য দিয়ে অধ্যয়ন করার সুযোগ পায়।

ভর্তি সংক্রান্ত নোটিশ দেখুন এখানে


সর্বশেষ সংবাদ