ডেন্টালে পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন যেভাবে হবে

ভর্তি পরীক্ষা
ডেন্টাল ভর্তি  © প্রতীকী ছবি

দেশের সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব ডেন্টাল সার্জনে (বিডিএস)  ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে গত রবিবার। ২০২০-২১ শিক্ষাবর্ষে বিডিএস ভর্তি পরীক্ষায় যোগ্য বিবেচিত হয়েছেন ২৬ হাজার ৭২৬ জন।

তবে মেধাতালিকা ও কোটাভিত্তিতে মোট ৫৪৫ জন শিক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে। 

ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে যাঁরা প্রত্যাশিত ফলাফল পাননি, তাঁদের ফল পুনর্নিরীক্ষার আবেদনের সুযোগ দিচ্ছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। টেলিটক সিমের মাধ্যমে ১ হাজার টাকা ফি দিয়ে ১৬ সেপ্টেম্বর থেকে তাঁরা পুনর্নিরীক্ষার আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, ১৬ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর এর মধ্যে ১ হাজার টাকা টেলিটকে এসএমএসের মাধ্যমে জমা দিয়ে পুনর্নিরীক্ষার আবেদন করা যাবে। এজন্য টেলিটকের যেকোনো প্রি-পেইড মুঠোফোন থেকে আবেদন করা যাবে। এ জন্য DGHS স্পেস RSC স্পেস ROLL NO লিখে পাঠাতে হবে 16222 নাম্বারে। ফিরতি এসএমএসে আবেদনকারী একটি পিন নম্বর পাবেন। ফি প্রদানের জন্য প্রাপ্ত পিন নম্বর দিয়ে DGHS স্পেস RSC স্পেস YES স্পেস PIN নম্বর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে। এরপর প্রাপ্তি স্বীকার একটি এসএমএস পাবেন আবেদনকারী।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পুনর্নিরীক্ষার ফল আবেদনকারীকে যথাসময়ে জানানো হবে। এ ব্যাপারে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। বেসরকারি ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির বিষয়ে পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ