বিভাগ পরিবর্তনকারী ইউনিটের দাবিতে ভর্তিচ্ছুদের মানববন্ধন

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মানববন্ধন
জাতীয় প্রেসক্লাবের সামনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মানববন্ধন  © টিডিসি ফটো

গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ও ‘ডি’ ইউনিট রাখার দাবিতে মানববন্ধন করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। কর্মসূচি থেকে বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা গ্রহণের মাধ্যমে ভর্তি নেয়ারও দাবিও জানিয়েছেন তারা। আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এসময় ভর্তিচ্ছু অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে বক্তারা বলেন, ‘এক বছর আগেও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তনকারী বিশেষ করে ‘ডি-ইউনিট’ ছিল। কিন্তু হঠাৎ করে এবার এই ইউনিট বাতিল করে দেওয়া হয়েছে। এতে আমরা কোনো দিশা খুঁজে পাচ্ছি না। আমরা এতদিন যে প্রস্তুতি নিয়ে এসেছি তা কোনো কাজে আসছে না।’

এসময় তারা দাবি জানিয়ে বলেন, ‘আগের মতো বিভাগ পরিবর্তনকারী ইউনিট রেখে ভর্তি পরীক্ষা নিতে হচ্ছে। হঠাৎ করে এ ধরনের সিদ্ধান্ত আমরা মানি না।’ দাবি না মানলে আরও কঠোর কর্মসূচি পালনেরও ঘোষণা দেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রস্তাবনাগুলো হলো- আলাদা বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে, মানবিকের সঙ্গে বিভাগ পরিবর্তন একই প্রশ্ন এবং নিজ বিভাগেই বিজ্ঞান বিভাগের সঙ্গে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান প্রশ্ন রেখে পরীক্ষা গ্রহণ করতে হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ