‘ডি’ ইউনিটের দাবিতে কাল প্রেসক্লাবে বিক্ষোভ

দাবি আদায়ে জেলায় জেলায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা
দাবি আদায়ে জেলায় জেলায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা  © ফাইল ফটো

গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় বাংলা, ইংরেজি এবং সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষা গ্রহণের মাধ্যমে বিভাগ পরিবর্তন ও ‘ডি’ ইউনিট রাখার দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আগামীকাল মঙ্গলবার (১২ জানুয়ারি ) দুপুর ১২টা থেকে এ কর্মসূচি শুরু হবে।

বিভাগ পরিবর্তনকারী শিক্ষার্থী ঐক্যের আহবায়ক মোহাম্মদ রাকিব দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। এ কর্মসূচিতে অংশ নিতে ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা ঢাকায় জড়ো হতে শুরু করেছেন বলে তিনি জানান।

রাকিব বলেন, গুচ্ছ পদ্ধতির পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত আসলে আমরাই প্রথম এর বিরুদ্ধে আন্দোলন শুরু করেছি। দেশব্যাপী আমাদের এ আন্দোলন ছড়িয়ে পড়েছে। ঢাকা, রাজশাহী, রংপুর এবং পাবনাসহ প্রায় বেশকিছু জেলায় আমাদের ভর্তিচ্ছু ভাইয়েরা আমাদের দাবি নিয়ে বিক্ষোভ করেছেন। এর অংশ হিসাবে আগামীকাল মঙ্গলবার ঢাকা এ কর্মসূচি পালিত হবে।

আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রস্তাবনাগুলো হলো- আলাদা বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে, মানবিকের সঙ্গে বিভাগ পরিবর্তন একই প্রশ্ন এবং নিজ বিভাগেই বিজ্ঞান বিভাগের সঙ্গে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান প্রশ্ন রেখে পরীক্ষা গ্রহণ করতে হবে।

ভোলা সরকারি কলেজের শিক্ষার্থী ও বিভাগ পরিবর্তনকারী শিক্ষার্থী ঐক্যের যুগ্ম আহবায়ক মো. আরএম রাসেল মাহমুদ বলেন, আমাদের আন্দোলন-সংগ্রাম চলমান থাকবে। দাবি আদায় করতে আমাদের যা যা করা লাগে সবদিকে আমরা কাজ করছি। এরজন্য আমরা হাইকোর্টে যাওয়ারও পরিকল্পনা করেছি। দাবি আদায়ে আমরা কর্তৃপক্ষকে বাধ্য করবো।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ