কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কবে, যা জানা গেল

৯ কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ভর্তি পরীক্ষা
৯ কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ভর্তি পরীক্ষা  © ফাইল ছবি

দেশের ৯টি কৃষি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে শুক্রবার (২৫ অক্টোবর)। এ পরীক্ষার ফলাফল আগামী ৩০ অক্টোবর প্রকাশ করা হবে। কৃষি গুচ্ছের ভর্তিবিষয়ক ওয়েবসাইট এবং ভর্তি পরীক্ষার সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এবার কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা আয়োজনের দায়িত্বে রয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা খলিলুর রহমান শনিবার (১০ অক্টোবর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ওয়েবসাইটে প্রকাশিত সময় অনুযায়ী ৩০ অক্টোবরই ফল প্রকাশ করা হবে। এরপর ভর্তির অন্যান্য কার্যক্রম চলবে।

এ কর্মকর্তা জানান, ফল প্রকাশের পর কয়েকদফায় নিশ্চায়ন ও প্রাথমিক ভর্তি প্রক্রিয়া চলবে। অনলাইনের মাধ্যমে এ কার্যক্রম সম্পন্ন হবে। এরপর আগামী ৯ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত ভর্তি নেবে কর্তৃপক্ষ। এ সংক্রান্ত তথ্য ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে দেওয়া হবে।

আরো পড়ুন: তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টশন কাল, পরদিন শুরু ক্লাস

শুক্রবার বেলা ১১টায় শুরু হওয়া কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত। এবার ১১টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেন ভর্তিচ্ছুরা। তিন হাজার ৭১৮ আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিলেন ৭৫ হাজার ১৭ জন। এবার প্রতি আসনের জন্য লড়ছেন ২০ জন।

কৃষিগুচ্ছে থাকা ৯টি বিশ্ববিদ্যালয় হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (ঢাকা), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় ও কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়।


সর্বশেষ সংবাদ