২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছের ভর্তি আবেদন ৩ লাখ ছাড়াল

শেষ হয়েছে গুচ্ছের ভর্তি আবেদন
শেষ হয়েছে গুচ্ছের ভর্তি আবেদন  © সংগৃহীত

২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া গতকাল রোববার (৩০ এপ্রিল) শেষ হয়েছে। ভর্তিচ্ছুরা রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনের মাধ্যমে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে আবেদন করতে পেরেছে। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ৩ লাখ ২ হাজার আবেদন জমা পড়েছে। 

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, এ পর্যন্ত ‘এ’ ইউনিটে এক লাখ ৬৬ হাজার, ‘বি’ ইউনিটে ৯৬ হাজার ও ‘সি’ ইউনিটে ৪০ হাজার আবেদন পড়েছে। 

গত ১৮ এপ্রিল গুচ্ছের প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হয়। নতুন করে সময় আবেদনের সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন গুচ্ছের সমন্বয় কমিটির একাধিক সদস্য। গত ১৮ এপ্রিল ওয়েবসাইটের (https://gstadmission.ac.bd/) মাধ্যমে আবেদন শুরু হয়।

আরও পড়ুন: কোন সিলেবাসে হবে জাবির ভর্তি পরীক্ষা

ভর্তির অনলাইন আবেদন শেষে আগামী ২০ মে মানবিক বিভাগ, ২৭ মে বাণিজ্য বিভাগ ও ৩ জুন বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং আগামী ৮ জুনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

গুচ্ছ সমন্বয় কমিটির যুগ্ম-আহ্বায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, রবিবার রাতে প্রাথমিক আবেদন শেষ হবে। এরপর আর নতুন করে আর সময় বাড়ানো হবে না। প্রাথমিক আবেদন শেষে আমরা পরবর্তী ধাপের কাজ শুরু করব।


সর্বশেষ সংবাদ