রাবিতে চূড়ান্ত আবেদন শুরু 

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তির পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়েছে। বুধবার (১৫ জুন) দুপুর ১২টার পর থেকে এ আবেদন প্রক্রিয়া শুরু হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টার পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম বলেন, প্রাথমিক আবেদন শেষে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। এ আবেদন চলবে ১৫ জুন থেকে ২৮ জুন। ১ হাজার ১'শ টাকা পরিশোধ করে চূড়ান্তভাবে মনোনীত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা এ আবেদন করতে পারবে। 

তিনি বলেন, এবছর তিনটি পর্যায়ে চূড়ান্ত আবেদন গ্রহণ করা হবে। যে কোন পর্যায়ের জন্য নির্বাচিত প্রার্থীকে অবশ্যই সেই পর্যায়ের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। পরবর্তীতে আবেদনের আর কোন সুযোগ থাকবে না।

আরও পড়ুন: রাবিতে প্রাথমিক আবেদনের ফল দেখুন এখানে 

তিনটি পর্যায়ে আবেদনের সময়সীমার কথা উল্লেখ করে পরিচালক বলেন, চূড়ান্তভাবে মনোনীত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা প্রথম ধাপের আবেদন করতে পারবে ১৫ জুন দুপুর ১২টা হতে ২১ জুন  বিকাল ৬টা পর্যন্ত। এছাড়া সিট খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় ধাপ ২২ জুন  দুপুর ২ টা হতে ২৫ জুন বিকাল ৬টা এবং তৃতীয় ধাপ ২৬ দুপুর ২টা হতে ২৮ রাত ১২টা পর্যন্ত আবেদন করতে পারবে।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক/স্নাতক ( সম্মান ) ভর্তি পরীক্ষা ২০২১-২২ এর জন্য প্রাথমিক আবেদনকারীর মধ্য হতে এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে চূড়ান্ত আবেদনকারী নির্বাচন করা হয়েছে। একই জিপিএ প্রাপ্ত একাধিক প্রার্থীর ক্ষেত্রে এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত নম্বর বিবেচনা করা হয়েছে। বি ইউনিট তথা বাণিজ্য শাখার সকল প্রাথমিক আবেদনকারী চূড়ান্ত আবেদনের জন্য নির্বাচিত হয়েছেন। তবে বিজ্ঞান থেকে পাশ করা শিক্ষার্থীরা কোন ইউনিটে জিপিএ-৫ ছাড়া বিবেচিত হয়নি।

চূড়ান্ত আবেদন করতে এবং ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ