বিজেপি সরকার আসার পর মুসলিমদের উপর খড়গহস্ত নেমে এসেছে

ইসলামী ছাত্র আন্দোলন ঢাবি শাখার বিক্ষোভ সমাবেশ
ইসলামী ছাত্র আন্দোলন ঢাবি শাখার বিক্ষোভ সমাবেশ  © টিডিসি ফটো

বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই ইসলাম ও মুসলিমদের উপর খড়গহস্ত নেমে এসেছে। তাদের কাছে গরুর মূল্য থাকলেও মুসলমানদের রক্তের কোন মূল্য নেই বলে মন্তব্য করেছে ইসলামী ছাত্র আন্দোলনের সহ-সভাপতি শরিফুল ইসলাম। 

তিনি বলেন, বাংলাদেশ ভারতের পার্শ্ববর্তী রাষ্ট্র হওয়ায় সেখানে কোনো ধর্মীয় উস্কানি বাংলাদেশেও প্রভাব ফেলে। তাই আমাদের দাবী বাংলাদেশেও ধর্মীয় সংঘাত এড়াতে অতিসত্ত্বর সংসদে নিন্দা প্রস্তাব আনা হোক। এবং মুসলমানদের প্রাণে রক্তক্ষরণ রোধে অভিভাবকের ভূমিকা পালন করুন।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের মহানবী সা. ও তাঁর সহধর্মিণী উম্মুল মুমিনীন আয়েশা রা. কে নিয়ে করা কটুক্তির প্রতিবাদে ও রাষ্ট্রীয়ভাবে তার নিন্দা জানানোর দাবিতে ইসলামী ছাত্র আন্দোলনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধাণ অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। 

আরও পড়ুন: মহানবীকে অবমাননার প্রতিবাদী বিক্ষোভে চবি শিক্ষার্থীদের ঢল

আজ বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মাদ ইয়াছিন আরাফাত বলেন, মুসলমানদের কাছে প্রিয়নবীর সম্মান নিজের জীবনের চেয়েও মূল্যবান। আরব বিশ্ব এর প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফুঁসে উঠেছে। ভারতীয় পণ্য বয়কটের মতো পদক্ষেপ গ্রহণ করেছেন তাঁরা। এটা প্রিয়নবীর প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। এসময় তিনি বাংলাদেশ সরকারকে মুসলিম দেশের প্রতিনিধি হিসেবে ভারতীয় হাইকমিশনকে ডেকে নিন্দা জানানো ও চলমান সংসদে নিন্দা প্রস্তাব পাশ করার আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশে ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইবরাহীম হুসাইন মৃধা, ঢাবি শাখার সম্পাদক মাহবুব হোসেন মানিক, তথ্য ও গবেষনা বিভাগের কেন্দ্রীয় উপ-সম্পাদক ইমরান হোসাইন নূর সহ সংগঠনটির ঢাবি শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ