সাংবাদিকের উপর চড়াও হলেন ছাত্রলীগ নেতা পুতুল

পুতুল চন্দ্র রায়
পুতুল চন্দ্র রায়  © ফাইল ছবি

ছাত্রলীগের মারামারির ঘটনায় ভিডিও করার সময় এক সাংবাদিককে গালাগাল করে মারতে তেড়ে আসার অভিযোগ পাওয়া গেছে কেন্দ্রীয় ছাত্রলীগের স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায়ের বিরুদ্ধে। এই ঘটনায় একটি ভিডিও ফুটেজ প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) বিকেল ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় এই ঘটনা ঘটে। ভুক্তভোগী সাংবাদিকের নাম শাফাত রহমান। তিনি বাংলাদেশ টাইমসের মোবাইল জার্নালিস্ট হিসেবে কর্মরত আছেন।

ভিডিও ফুটেজে দেখা যায় যায়—পুতুল চন্দ্র রায় মারতে উদ্ধত হলে এক পর্যায়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী জহির শাফাত রহমানকে এক পাশে নিয়ে এসে বিষয়টি মিটমাটের চেষ্টা করেন। জহিরকে বলতে শোনা যায়—"আচ্ছা, বাদ দেন, ভাই। ভুল করে ফেলেছে।"

কিন্তু তখনও পেছন থেকে পুতুল চন্দ্র রায়কে গালাগাল করতে দেখা যায়। শাফাত রহমান বলেন, ‘আপনি এভাবে বিহেভ (ব্যবহার) করছেন কেন?’ এ সময় পুতুল বলেন, ‘ও আমারে কী করবে?’ 

এই বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক শাফাত রহমান বলেন, ‘ছাত্রলীগের শোভাযাত্রা মধুর ক্যান্টিন থেকে টিএসসি পৌঁছালে সেখানে বেশ কয়েকজন ছাত্রলীগ কর্মী সংঘর্ষে লিপ্ত হন। আমি সে ঘটনার ভিডিও করতে গেলে পুতুল চন্দ্র রায় আমাকে মারতে উদ্ধত হন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন। পরে তার সাথে থাকা কয়েকজন আমাকে সরিয়ে নিতে চাইলে তিনি তখনও ‘ও আমারে কী করবে’ বলে হুমকি দিতে থাকেন। তার সাথে থাকা একজন বলেন, কমিটি না পাওয়ায় তার মাথা খারাপ।

এই বিষয়ে জানতে চাইলে পুতুল চন্দ্র রায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন বলেন, "আমি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাই না। আপনার যা মন চায় লিখে দেন। এতে আমার কিছু এসে যায় না।"

এই বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ফোন করা হলেও তাদের সাড়া মেলেনি।

প্রসঙ্গত, গত বছর মার্চ মাসে আইন বিভাগের সামনে প্রস্রাব করায় বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল শাখা ছাত্রলীগের কয়েকজন ছাত্রলীগ কর্মীর হাতে মারধরের শিকার হন পুতুল চন্দ্র রায়। অভিযুক্ত পুতুল চন্দ্র রায় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী বলে জানা যায়।


সর্বশেষ সংবাদ