জাবির নতুন ভিসিকে ছাত্রলীগের শুভেচ্ছা, সমাবর্তন-জাকসু নির্বাচন দাবি

জাবির নতুন ভিসিকে ছাত্রলীগের শুভেচ্ছা
জাবির নতুন ভিসিকে ছাত্রলীগের শুভেচ্ছা  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীরা। রবিবার (১৭) এপ্রিল বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্যের দায়িত্ব গ্রহণের পর এ শুভেচ্ছা জানান তারা। এসময় বিভিন্ন হল ইউনিটের শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

নবনিযুক্ত উপাচার্যকে ফুলের শুভেচ্ছা জানানোর পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, প্রথমে ধন্যবাদ জানাই মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আপাকে দীর্ঘদিনের স্থবিরতা কাটাতে উপাচার্য নিয়োগের জন্য।

‘‘আমাদের প্রত্যাশা থাকবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে তিনি হবেন একজন দক্ষ প্রশাসক ও পরিচালক, শিক্ষা কার্যক্রম ও গবেষণায় অসামান্য অবদান রাখবেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রাখবেন।’’

আরও পড়ুন: ‘ভূতের ভয়’ কাটছে জাবি প্রশাসনে

সোহেল আরও বলেন, শিক্ষার্থী হিসেবে আমাদের গুরুত্বপূর্ণ দাবি তিনি ছাত্রদের প্রতি আন্তরিক হবেন ও ছাত্রবান্ধব ক্যাম্পাস গঠনে মনোনিবেশ করবেন। এজন্য নিয়মিত জাকসু নির্বাচন এবং সমাবর্তন আয়োজনের ব্যাপারে কুণ্ঠাবোধ করবে না বলে আশা করি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, আমরা ভিসি স্যারকে স্বাগত জানাচ্ছি। এতোদিন বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ না হওয়ায় বিশ্ববিদ্যালয়ে অন্যরকম স্থবিরতা চলে এসেছিল।

তিনি বলেন, যেহেতু দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় আচার্য এবং মহামান্য রাষ্ট্রপতি যার হাতে দায়িত্ব দিয়েছেন আমরা মনে করি তার বিশ্ববিদ্যালয় নিরাপদ, আমরা আশা করি তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যেতে পারবেন। বিশ্ববিদ্যালয় সুন্দর ও স্বাভাবিকভাবে পরিচালনার জন্য আমরা ছাত্রলীগের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা আমরা করব।

এর আগে, রবিবার সকালে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাসুম আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১১(২) ধারা অনুসারে অধ্যাপক নুরুল আলমকে উপাচার্য পদে সাময়িকভাবে নিয়োগ দেয়া হয়।


সর্বশেষ সংবাদ