চবিতে ক্লাস বন্ধ থাকবে ২৭ দিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শুরু হচ্ছে ১৭ এপ্রিল থেকে। এ ছুটি চলবে ১০ মে পর্যন্ত। এদিকে বাংলা নববর্ষের প্রথম দিন উপলক্ষ্যে ১৪ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে ক্লাস ও অফিস বন্ধ থাকবে। ১৫ ও ১৬ এপ্রিল সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় দীর্ঘ ২৭ দিনের ছুটিতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়টি।

আজ রোববার (১০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলা নববর্ষের ছুটির পাশাপাশি পবিত্র রমজান, মে দিবস, শবে কদর ও ঈদুল ফিতরের ছুটি উপলক্ষ্যে এসময় সব ক্লাস বন্ধ থাকবে। আগামী ১১ মে থেকে পুনরায় ক্লাস-অফিস শুরু হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে এম.এ. কোর্সে ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে। বিলম্ব ফি ছাড়া ১৯ এপ্রিল এবং বিলম্ব ফিসহ আগামী ২৬ এপ্রিল পর্যন্ত ভর্তি হওয়া যাবে। ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ৪র্থ বর্ষ বি.এসসি. (অনার্স) ২০২০ কোর্স নং-৪১০ এর ব্যবহারিক পরীক্ষা আগামী ১৩ এপ্রিল থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হবে। উক্ত বিভাগের ৪র্থ বর্ষ বি.এসসি. (অনার্স) ২০২০ কোর্স নং-৪১১ এর ব্যবহারিক পরীক্ষা আগামী ২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ থেকে জানা যাবে।

আরও বলা হয়েছে, প্রাণিবিদ্যা বিভাগের এম.ফিল. (কোর্সওয়ার্ক) ২০২০ কোর্স নং-৬০১ ও ৬০৩ এর পরীক্ষা যাথাক্রমে ১৮ ও ২৫ এপ্রিল সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে।


সর্বশেষ সংবাদ