জাবির র‌্যাগ ডের নৃত্যে ক্ষুব্ধ সালমান, ব্যবস্থা নেয়ার পরামর্শ

জাবির র‌্যাগ ডের নৃত্যে ক্ষুব্ধ সালমান, ব্যবস্থা নেয়ার পরামর্শ
জাবির র‌্যাগ ডের নৃত্যে ক্ষুব্ধ সালমান, ব্যবস্থা নেয়ার পরামর্শ  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪২তম ব্যাচের বিদায়ী অনুষ্ঠানে আয়োজিত ‘র‌্যাগ ডে’র ড্যান্স পারফরম্যান্স নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। একটি পক্ষ এ নৃত্যকে ইতিবাচকভাবে দেখলেও বেশিরভাগ ব্যবহারকারীই এ নৃত্য নিয়ে সমালোচনা করেছেন।

গত বৃহস্পতিবার (১০ মার্চ) থেকে বিশ্ববিদ্যালয়টির র‌্যাগ ডের অনুষ্ঠান শুরু হয়। মূলত এতে পরিবেশিত নৃত্য নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা। ইতিবাচক-নেতিবাচক নানা মন্তব্যে যখন সামাজিক যোগাযোগমাধ্যম সয়লাব, তখনই ভিডিওটি নিয়ে ফেসবুকে প্রতিক্রিয়া জানিয়েছেন অভিনেতা সালমান মোহাম্মদ মুক্তাদির।

আরও পড়ুন: জাবিতে র‌্যাগ ডের ড্যান্স পারফরম্যান্স নিয়ে সমালোচনা

ফেসবুকে ছড়িয়ে পড়া ৩ মিনিট ৭ সেকেন্ডের যুগল নাচের ওই ভিডিওতে দেখা গেছে, একটি হিন্দি গানের সঙ্গে ওই ব্যাচের এক ছাত্রীকে ওয়েস্টার্ন পোশাকে নৃত্য পরিবেশন করছেন, যা নিয়েই ইতিবাচক-নেতিবাচক মন্তব্যে মশগুল ব্যবহারকারীরা।

অভিনেতা ও ইউটিউবার সালমান মোহাম্মদ মুক্তাদির অনেকটা বিদ্রুপাত্মকভাবে ভিডিওটি নিয়ে প্রতিক্রিয়া দেখিয়েছেন। তিনি ফেসবুকে লিখেছেন, ‘‘ছাত্রদের সমস্যাটা কী! আমি খুবই মর্মাহত ও ক্ষুব্ধ। তাদের জানা উচিত যে এই নাচটি কেবল ‘অভদ্র প্রেম’-এর জন্যই করা উচিত ছিল। তারা ‘অভদ্র প্রেম’ কেন দেখাল না। কর্তৃপক্ষের উচিত এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া।’’

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়গুলো জাতিকে পথ দেখায়, সংস্কৃতি শেখায়

বেশ কয়েক বছর আগে সালমান মুক্তাদির ‘অভদ্র প্রেম’ নামে একটি গান প্রকাশ করেছিলেন। সেই গানের দৃশ্য নিয়ে অনেকেই আপত্তিও তুলেছিলেন। আর এ কারণেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের র‍্যাগ ডের অনুষ্ঠানের নাচের ভিডিও নিয়ে মন্তব্য করে বলেছেন, নাচটি তার মিউজিক ভিডিও ‘অভদ্র প্রেমে’র মতো হয়নি, ‘অভদ্র প্রেমে’র মতো করা উচিত ছিল।

‘অভদ্র প্রেম’ ভিডিওটি প্রকাশের পর অশ্লীলতার দায়ে সমালোচনার মুখে পড়েন সালমান মুক্তাদির। এরপর তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার কমতে থাকে। সে সময় অনেকেই স্ব-উদ্যোগে সালমান মুক্তাদিরের চ্যানেল আনসাবস্ক্রাইব করেন। এক সপ্তাহেই ইউটিউবের প্রায় দেড় লাখ ফলোয়ার হারান সালমান। সে সময় অবশ্য সাইবার ক্রাইম টিমও তাকে তলব করেছিল।


সর্বশেষ সংবাদ