শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের চেষ্টা করব—‘সেকেন্ড টাইম’ ইস্যুতে রাবি ভিসি

অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও রাবি লোগো
অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও রাবি লোগো  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেছেন, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়টি আমার একার উপর নির্ভর করছে না। বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি ও ভর্তি কমিটির সভায় আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

অধ্যাপক গোলাম সাব্বির বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়েছেন। আমরা তাদের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছি। কেননা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়ে শিক্ষামন্ত্রীও বলেছেন।

আরও পড়ুন: মেডিকেলের আদলে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ দেয়া হতে পারে

রাবি উপাচার্য আরও বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সব সময় শিক্ষার্থী বান্ধব ছিল। ভবিষ্যতেও থাকবে। শিক্ষার্থীরা যে দাবি জানিয়েছে সেই দাবি আমাদের ডিনস কমিটি এবং ভর্তি কমিটির সভায় তোলা হবে। সেখানে সবার সাথে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের সর্বোচ্চ চেষ্টা করা হবে বলেও জানান তিনি।

এর আগে গত ৩ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার দাবিতে রাবি প্রক্টরের কাছে লিখিত আবেদন জমা দেন ২০২০ সালে এইচএসসি পাস করা শিক্ষার্থীরা।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ শুরু ২৬ মার্চ

করোনাকালে তাদের যে অপূরণীয় ক্ষতি হয়েছে, সেই ক্ষতিপূরণের জন্য হলেও রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেন তাদেরকে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ প্রদান করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সিলেকশন পদ্ধতি রাখার কারণে অনেক মেধাবী শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে না। সেই সিলেকশন পদ্ধতি বাতিল করে নির্দিষ্ট জিপিএ অর্জনকারী সকল যোগ্য শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদানের অনুরোধ করেন তারা।


সর্বশেষ সংবাদ