জাবিতে সশরীরে শিক্ষা কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত

 জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

আগামী ৬ তারিখ পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পরীক্ষা সহ সশরীরে সকল শিক্ষা কার্যক্রম স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় এক জরুরি প্রশাসনিক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওইদিন মিটিংয়ে অংশ নিয়েছেন এমন একাধিক ডীন ও হল প্রভোস্ট দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জাবি শিক্ষক সমিতির সম্পাদক ও বেগম সুফিয়া কামাল হলের প্রভোস্ট অধ্যাপক মোতাহার হোসেন বলেন, আগামী ৬ তারিখ পর্যন্ত পরীক্ষাসহ সশরীরে সকল শিক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে। তবে কোন পরীক্ষার ভাইভা বাকি থাকলে তা অনলাইনে নেওয়া যাবে। অর্থাৎ যেসব পরীক্ষা সশরীরে চালু ছিল শুধু সেগুলোই স্থগিত থাকবে বাকি যেগুলো অনলাইনে চলমান অথবা অনলাইনে চালু রাখা সম্ভব সেগুলো চলমান থাকবে।

আরও পড়ুন: আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই: মুহম্মদ জাফর ইকবাল

শহীদ রফিক জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার প্রেক্ষিতে আজ জরুরি প্রশাসনিক সভায় সশরীরে শিক্ষা কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত হলেও স্বাস্থ্যবিধি মেনে হল খোলা থাকবে।

সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক আকবার হোসেন বলেন, লাইব্রেরি সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শুধু বই লেনদেনের জন্য খোলা থাকবে। পাশাপাশি পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়সহ জরুরি সেবা দপ্তরসমূহের কার্যক্রম চলমান রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক আরেক হল প্রভোস্ট।

আরও পড়ুন: হল খোলাসহ শিক্ষাকার্যক্রম চালু রাখার দাবিতে শিক্ষার্থীদের অবস্থান 

টিএসসি ও ক্যাফেটেরিয়া সকালের খাবারের জন্য সকাল ৮-১০টা ও দুপুরের খাবারের জন্য দুপুর ১২-২ টা পর্যন্ত খোলার রাখার সিদ্ধান্ত হয়েছে বলেও জানা যায়। আগামী ৬ তারিখের পর পরিস্থিতি স্বাভাবিক না হলে আপদকালীন অধ্যাদেশ অনুসরণে পরীক্ষা সমাপ্ত করার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

এর আগে গত ৬ জানুয়ারি এক অফিস আদেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সর্বশেষ সংবাদ