চবির তিন ইউনিটের ১ম মাইগ্রেশন ও ২য় তালিকা প্রকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তিনটি ইউনিটের প্রথম মাইগ্রেশন ও দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (১০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে (https://ictcell.cu.ac.bd/) ‘এ’, ‘সি’ এবং ‘ডি’ ইউনিটের প্রথম মাইগ্রেশন ও দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়।

এছাড়াও ‘ডি-১’ উপ-ইউনিটেরও প্রথম মাউগ্রেশন ও দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়। তবে ‘বি’  ইউনিটের প্রথম মাউগ্রেশন ও দ্বিতীয় তালিকা প্রকাশ করা হয়নি। শিগগির এটি প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের প্রথম মাইগ্রেশন এবং দ্বিতীয় তালিকা (সাধারণ আসন) এবং দ্বিতীয় পর্যায়ের ভর্তি বিজ্ঞপ্তি দ্রুততম সময়ের মধ্যে পুনরায় প্রকাশিত হবে। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।

অটো মাইগ্রেশন যেভাবে বন্ধ করা যাবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভাগ/ইনস্টিটিউট পছন্দক্রমঃ অনুযায়ী ২য়, ৩য়, ............(প্রযােজ্য ক্ষেত্রে) পর্যায়ে বিভাগ/ইনস্টিটিউট মনােনয়ন প্রাপ্তদের তালিকা প্রকাশের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন চলমান থাকবে। এক্ষেত্রে কোন মাইগ্রেশন ফি প্রযােজ্য হবে না।

তবে কোন ভর্তিচ্ছু প্রার্থী যে কোন পর্যায়ে বিষয়/বিভাগ/ইনস্টিটিউট মনােনয়ন পেয়ে পরবর্তী পর্যায়ের স্বয়ংক্রিয় মাইগ্রেশন প্রক্রিয়ায় নতুন প্রাপ্ত বিষয়/বিভাগ/ইনস্টিটিউট পেতে অনিচ্ছুক হলে তাকে সংশ্লিষ্ট ইউনিট কো-অর্ডিনেটর বরাবর স্বয়ংক্রিয় মাইগ্রেশন বন্ধ (Stop Auto Migration) করার আবেদন করতে হবে। পরবর্তী পর্যায়ের স্বয়ংক্রিয় মাইগ্রেশন প্রক্রিয়ায় বিষয়/বিভাগ/ইনস্টিটিউট মনােনয়ন প্রাপ্তদের তালিকা প্রকাশের ন্যূনতম ২ কর্মদিবস পূর্বে আবেদনে সংশ্লিষ্ট ইউনিট কো-অর্ডিনেটরের সম্মতি/অনুমতি নিয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থীকে আইসিটি সেলে যােগাযােগপূর্বক স্বয়ংক্রিয় মাইগ্রেশন বন্ধ (Stop Auto Migration) নিশ্চিত করতে হবে। অন্যথায় স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন চলমান থাকবে।


সর্বশেষ সংবাদ