প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জাবির ৬ শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বাংলাদেশে নারীর সফলতা এখন আর বিরল কিছু নয়। তবে শিক্ষাঙ্গনে নারীদের সাফল্য ঈর্ষণীয়। ছেলেদের পিছনে ফেলে তারা বহুদূর এগিয়ে। ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৯ এর দিকে তাকালে বিষয়টি স্পষ্ট হয়। সেখানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছয়টি অনুষদের স্নাতক (সম্মানের) ফলাফলে শীর্ষ স্থান অর্জনকারী ৬ শিক্ষার্থীর সকলেই নারী। যারা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন।

আরও পড়ুন: সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, ৩৬ জনের মরদেহ উদ্ধার

মনোনীত শিক্ষার্থীরা হলেন, কলা ও মানবিকী অনুষদের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের মৌসুমী আক্তার, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের পরিবেশ বিজ্ঞান বিভাগের বিউটি আক্তার, সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মারুফাতুন নাহার, জীববিজ্ঞান অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের মুমতারিন জান্নাত ঐশী, বিজনেস স্টাডিজ অনুষদের মার্কেটিং বিভাগের রাবেয়া জান্নাত, আইন অনুষদের আইন ও বিচার বিভাগের লিমা আক্তার। 

আরও পড়ুন: হলের খাবার খেয়ে অসুস্থ ববির ৫ শিক্ষার্থী, হাসপাতালে ভর্তি

স্বর্ণপদক মনোনীত রাবেয়া জান্নাত বলেন, এই সংবাদটা শোনার পর অনেক বেশি যে মানুষটা খুশি হতেন তিনি আর আমাদের মাঝে নেই। বলছি আমার শ্বশুরের  কথা, আমার পড়ালেখার ব্যাপারে যার আগ্রহের কোন কমতি ছিল না। নিশ্চয় তিনি পরপারে থেকেও অনেক খুশি হবেন এই জেনে যে, আল্লাহপাক রাব্বুল আলামিনের অশেষ কৃপায় তার রাবেয়া ’প্রধানমন্ত্রী স্বর্ণপদক -২০১৯’ এর মনোনয়ন পেয়েছে। আমি কৃতজ্ঞ আমার পরিবারের কাছে যারা সবসময় আমার পাশে ছিল এবং আছে।

আরও পড়ুন: গুচ্ছে আস্থা হারাচ্ছে শিক্ষার্থীরা

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করে। সম্প্রতি ইউজিসি তাদের নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করে। 

 


সর্বশেষ সংবাদ