চবিতে নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

চবির স্বাধীনতা স্মারক ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করা হয়
চবির স্বাধীনতা স্মারক ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করা হয়  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয় বিজয়ের সুবর্ণজয়ন্তী। বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনায় করা হয় ঝলমলে আলোকসজ্জা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদে শহীদদের উদ্দেশ্য দোয়া ও মোনাজাত করা হয়।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় চবির স্বাধীনতা স্মারক ভাস্কর্যে পুস্পস্তবক অর্পণ করে লাখো শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে। এরপর অনুষদের ডিনবৃন্দ, চবি শিক্ষক সমিতি, হলের প্রভোস্টবৃন্দ সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে মহান বিজয়ের সুবর্ণ জয়ন্তীর বিজয়ী শুভেচ্ছা জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা, মহান মুক্তিযুদ্ধে শাহাদৎ বরণকারী ত্রিশ লাখ শহীদ, ১৯৭৫ এ নির্মমভাবে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সদস্যবর্গের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত দু’লক্ষ জায়া-জননী-কন্যার প্রতি বিশেষ সম্মান প্রদর্শন করেন।

এক পর্যায়ে উপাচার্য আক্ষেপ করে বলেন, স্বাধীনতার পর জাতির পিতাকে যদি হারাতে না হতো তাহলে অনেক আগেই এ দেশ বিশ্বের মধ্যে একটি উন্নত রাষ্ট্রের কাতারে সামিল হতো।

চবি সহকারী প্রক্টর মোহাম্মদ আবদুল ওয়াহেদ চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন চবি সিনেট সদস্যবৃন্দ, ডিনবৃন্দ এবং অন্যান্য ব্যক্তিবর্গ।


সর্বশেষ সংবাদ