মেঘলার মৃত্যুর ঘটনায় ব্যবস্থা নিচ্ছে ঢাবি: প্রক্টর

বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত মানববন্ধন
বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত মানববন্ধন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ১৫-১৬ সেশনের ছাত্রী মেঘলা চেধুরী ইলমার মৃত্যুর ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী। বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে মেঘলা মৃত্যুর ঘটনার বিচার দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা জানান।

ঢাবি প্রক্টর বলেন, মেঘলাকে হত্যা করা হয়েছে। এখন যারা হত্যা করেনি তাদেরকে প্রমাণ করতে হবে যে তারা হত্যা করেনি। তাকে শুধু হত্যা করা হয়নি হত্যার আগে তার উপর পাশবিক নির্যাতন করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে তার শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ঢাবি কর্তৃপক্ষ এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে।

পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা, কলা অনুষদের ডিন আবু মো. দেলোয়ার হোসেন, নৃত্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক তামান্না রহমান, দর্শন বিভাগের শিক্ষক রেবেকা সুলতানা, অধ্যাপক মাহমুদুর রহমান প্রমুখ। এতে ইলমার স্বামী ও তার শ্বশুর বাড়ির সদস্যদের সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়।

পড়ুন: মৃত ঢাবির ছাত্রীর শরীরে আঘাতের চিহ্ন

নৃত্যকলা বিভাগের চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, এটা স্বাভাবিক মৃত্যু হতে পারে না। আমি কালকে রাতে মেডিকেলে গিয়েছিলাম। সেখানে মেঘলার স্বামীসহ ওর পরিবারের অনেকেই ছিল। ওর স্বামীকে দেখে আমার অস্বাভাবিক মনে হয়েছে। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি।

পড়ুন: স্বামীর সঙ্গে ঝামেলা চলছিল মেঘলার, বাধ্য করতেন ভিডিও কলে থাকতে

কলা অনুষদের ডিন আবু ড. আবু মো. দেলোয়ার হোসেন বলেন, আমরা জানতে পারলাম মেঘলার স্বামীর পরিবার অনেক প্রভাবশালী। তারা চেষ্টা করবে প্রভাব সৃষ্টি করে কিছু করার। আমাদের সোচ্চার থাকতে হবে। তোমরা যে যেখানে আছো সেখান থেকে প্রতিবাদ করতে হবে। আমরা দ্রুত এই হত্যার বিচার দাবি করছি।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন


সর্বশেষ সংবাদ