শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জাবি ছাত্র ইউনিয়নের ক্ষোভ

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় জাবি ছাত্র ইউনিয়নের ক্ষোভ
  © ফাইল ফটো+-*-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‍শিক্ষার্থীদের উপর গেরুয়াবাসীর হামলার ঘটনায় ক্ষোভ জানিয়েছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। রবিবার (২১ ফেব্রুয়ারি) সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ইমতিয়াজ অর্ণব স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে এ ক্ষোভ জানান ছাত্র ইউনিয়ন জাবি সংসদের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যর্থতা এবং প্রক্টরের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য প্রমাণ করে প্রশাসন বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় অংশীজন শিক্ষার্থীদেরকে তাদের প্রাপ্য মর্যাদা দিতে নারাজ। আজকের বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের কর্তাব্যক্তিরা স্রেফ স্বার্থান্বেষী দলদাসে পরিণত হয়েছে। আমরা স্পষ্ট জানিয়ে দিতে চাই, দায়িত্বজ্ঞানহীন বক্তব্য এবং পরিস্থিতে নিয়ন্ত্রণে ব্যর্থতার দায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবিলম্বে তার বক্তব্য প্রত্যাহার করে শিক্ষার্থীদের প্রতি দুঃখ প্রকাশ করতে হবে।

নেতৃবৃন্দ আরও বলেন, 'শিক্ষার্থীদের উপর হামলার ইন্ধনদাতা ও হামলাকারীদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাদী হয়ে অবিলম্বে মামলা দায়ের করতে হবে এবং দোষীদের যথোপযুক্ত শাস্তি নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করতে হবে।


মন্তব্য