জন্মদিনে জিনিয়ার জন্য রাব্বানীর উপহার, কাঁদলেন মা

  © ফাইল ফটো

জিনিয়া। সম্প্রতি এই পথশিশু নিখোঁজ হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় তো বটেই, গোটা দেশ ও গণমাধ্যমে তোলপাড় শুরু হয়। ৮ সেপ্টেম্বর সেই জিনিয়াকে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে গোয়েন্দা পুলিশ। নারায়ণগঞ্জের পঞ্চবটী থেকে উদ্ধার করা হয়েছে তাকে।

শুক্রবার সেই পথশিশুকে নিয়ে নিজের জন্মদিন পালন করলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ডাকসু জিএস গোলাম রাব্বানী। জন্মদিন পালনকালে আগামী দুই মাস জিনিয়ার বিক্রি সব ফুল নিজে সরবরাহ করার কথা জানিয়েছেন তিনি।

রাব্বানী বলেন, নিজের জন্মদিন অনেকেই অনেকভাবে পালন করেন। কেউ বন্ধুদের সঙ্গে আড্ডা দেন, কেক কাটেন। কিন্তু আমি জিনিয়াকে উপহার দেয়ার বিনিময়ে নিজের জন্মদিন উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছি। 

তিনি বলেন, শাহবাগ ফুলের মার্কেট থেকে জিনিয়া ও তার মা যেসব দোকান থেকে ফুল কিনে বিক্রি করেন, সেই ফুল কেনার সব টাকা তার সেচ্ছাসেবী সংগঠন টিম পজেটিভ বাংলাদেশ (টিপিবি) বহন করবে। যা কাল (শনিবার) থেকে আগামী দুই মাস পর্যন্ত চলবে। জিনিয়ার জন্য রাব্বানীর এ উপহার ঘোষণাকালে উপস্থিত জিনিয়ার মা চোখের পানি মুছতে থাকেন। 

এদিকে জিনিয়াকে অপহরণের দায়ে গ্রেপ্তার হওয়া নূর নাজমা আক্তার ওরফে লুপা তালুকদারকে (৪২) শুক্রবার কারাগারে পাঠিয়েছেন আদালত। এর আগে ৮ সেপ্টেম্বর লুপাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। অপহরণের ঘটনায় শাহবাগ থানায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে জিনিয়াকে তার মায়ের জিম্মায় দেন ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়া।

মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত লুপাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা রমনা জোনাল টিমের উপ-পরিদর্শক মো. শাহজাহান মিয়া। অপরদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।


সর্বশেষ সংবাদ