ছুরিকাঘাতে শিক্ষার্থী আহতের ঘটনায় জাবি প্রশাসনের উদ্বেগ

আহত শিক্ষার্থী রাসেল হোসেন
আহত শিক্ষার্থী রাসেল হোসেন  © টিডিসি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ((জাবি) মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী রাসেল হোসেন আহতের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্বেগ প্রকাশ করেছে। স্বল্প সময়ের মধ্যে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনিক নির্দেশও দেওয়া হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যলয়ের ভারপ্রাপ্ত পরিচালক ড মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গতকাল (১২ অক্টোবর) এই বিশ্ববিদ্যালয়ের ৫০তম ব্যাচের প্রাণিবিদ্যা বিভাগের মো. রাসেল হোসেন নামের একজন শিক্ষার্থী রাত আটটার দিকে ক্যাম্পাসে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন গেটের বিপরীতে ঢাকা-আরিচা মহাসড়কে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হওয়ার ঘটনায় কর্তৃপক্ষ গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ঘটনায় জড়িতদের অবিলম্বে খুঁজে গ্রেফতার করে যথাযথ শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ইতোমধ্যে পুলিশের উচ্চপর্যায়ে কথা বলে মীর মশাররফ হোসেন হল গেট-সংলগ্ন এলাকায় ছিনতাই ও অপরাধমূলক কর্মকাণ্ড রোধে পুলিশ বক্স স্থাপন এবং পুলিশি টহল নিশ্চিত করার দাবি জানিয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে এ ব্যাপারে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন: লেজুড়বৃত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাবিতে বিক্ষোভ মিছিল

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলসহ ক্যাম্পাসের ঝুঁকিপূর্ণ স্থানে এবং গেটগুলোয় প্রয়োজনীয় সংখ্যক সিসি ক্যামেরা স্থাপন এবং পর্যাপ্ত আলোর ব্যবস্থা নিশ্চিতকরণে সংশ্লিষ্ট অফিসকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাসে ভঙ্গুর ও খানাখন্দে ভরা রাস্তা সংস্কার-মেরামত এবং রাস্তায় গতিরোধকগুলো অধিকতর দৃশ্যমান এবং সংস্কার করার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লিখিত বিষয়গুলো তত্ত্বাবধান ও সমন্বয় করার জন্য উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সোহেল আহমেদের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।

উল্লেখ্য, ভুক্তভোগী শিক্ষার্থী রাসেল হোসেন গতকাল রাত আটটার দিকে টিউশন থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হল-সংলগ্ন মহাসড়কে ছিনতাইয়ের শিকার হন। এ সময় ছিনতাইকারীরা তাঁর কাছ থেকে প্রায় ১০ হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে যায় এবং তাঁর ডান কোমরে মারাত্মকভাবে জখম করে। জখম স্থানে তিনটি সেলাই দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ