ঢাবির রোকেয়া হলের পর শামসুন নাহার হলও রাজনীতি মুক্ত ঘোষণা শিক্ষার্থীদের

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের পর শামসুন নাহার হলও রাজনীতি মুক্ত করেছে হলের সাধারণ শিক্ষার্থীরা। প্রভোস্টকে বাধ্য করেছেন স্বাক্ষর করতে। এর আগে ছাত্রলীগ নেত্রীদের বের করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল রাজনীতিমুক্ত ঘোষণা করেছে হলের সাধারণ শিক্ষার্থীরা। 

মঙ্গলবার দিবাগত গভীর রাতে হল রাজনীতি মুক্ত ঘোষণা করা হয়। এছাড়াও শামসুন নাহার হলে রাজনীতি নিষিদ্ধ মর্মে স্বাক্ষর করেছেন ভারপ্রাপ্ত প্রভোস্ট হাফসা আক্তারআজ মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে হলের সাধারণ শিক্ষার্থীদের দেয়া লিখিত পেপারে এ স্বাক্ষর করেন তিনি। 

স্বাক্ষরপত্রে বলা হয়, আমরা শামসুন নাহার হলের মেয়েরা আজ এই মর্মে লিখিত নিচ্ছি যে আজ ১৭-০৩-২০২৪ তারিখ থেকে শামসুন নাহার হলের অভ্যন্তরে কোন ধরনের ছাত্র রাজনীতি (ছাত্রলীগ, ছাত্রদল, যুবদল, জামাত- শিবির ইত্যাদি) নিষিদ্ধ করা হলো। 

আরও বলা হয়, কোনো ধরনের পলিটিকাল রুম বা গণরুম থাকবে না। পলিটিকাল প্রোগ্রাম হলে হবে না। কোনো ধরনের রাজনৈতিক সম্পৃক্ততা হলের সাথে থাকবে না। আমরা হলের মেয়েরা যদি এইসব দলের দ্বারা কোনভাবে ক্ষতিগ্রস্থ হই তাহলে এই দায় প্রশাসন ও হল প্রভেস্টকে নিতে হবে। আজ থেকে শামসুন নাহার হলকে ছাত্ররাজনীতি মুক্ত ঘোষণা করা হলো।


সর্বশেষ সংবাদ