পরিবারের সাথে ঈদ উদযাপন করবেন জাবির সেই নিরাপত্তা কর্মী

দ্যা ডেইলি ক্যাম্পাসে সংবাদ প্রকাশের পর

জাবির নিরাপত্তা কর্মী বাবুল শেখ
জাবির নিরাপত্তা কর্মী বাবুল শেখ  © ফাইল ফটো

আগামীকাল সোমবার (১৭ জুন) পবিত্র ঈদ-উল-আযহা। এ উপলক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নিরাপত্তা কর্মী বাবুল শেখ ছুটি পেয়েছেন। দায়িত্ব পালনের টানা ১৩ বছর পর ৩ দিনের জন্য এই ছুটি মঞ্জুর করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ রবিবার (১৬ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে আজ সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘বাড়িতে আনন্দ জাবি শিক্ষার্থীদের, নিরাপত্তা দিতে ১৩ বছর ক্যাম্পাসেই ঈদ বাবুলের’ শীর্ষক শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টিগোচর হলে বাবুল শেখকে আগামী ৩ দিনের জন্য ঈদের ছুটি দেওয়া হয়। একইসাথে বাড়িতে যাবার টিকিটও কেটে দেওয়া হয় বলে জানা গেছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেন, জরুরি শাখা হিসেবে আমাদের ডিউটি ২৪/৭। তবে প্রতি ঈদে আমরা কিছু কর্মীকে অল্টারনেট করে ছুটি দিয়ে থাকি। এই নিউজ দৃষ্টিগোচর হওয়া মাত্র আমি শাখা প্রধান হিসেবে নিজে দায়িত্বে নিয়ে উল্লিখিত গার্ডকে তার বাড়ি যাবার টিকিট সহকারে ছুটি মঞ্জুর করার ব্যবস্থা করেছি। বিষয়টি তদারকির জন্য নিরাপত্তা কর্মকর্তা মো. রাসেল স্বাধীনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে জাবির নিরাপত্তা কর্মকর্তা মো. রাসেল স্বাধীন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীরা ঈদের সময় ছুটির আবেদন করলে সেটা বিবেচনা করা হয়। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার স্বার্থে তা সবসময় সম্ভবও হয় না। তবে ওনার বিষয়টা আমরা জানতাম না। উনি আবেদন করলে বিষয়টা অবশ্যই বিবেচনা করা যেত। আমরা ইতোমধ্যে তার ছুটি মঞ্জুর করে বাড়ি যাবার টিকিট কেটে দিয়েছি। 

এমন ছুটি পাওয়ার অনুভূতি জানিয়ে জাবির নিরাপত্তা কর্মী বাবুল শেখ বলেন, আমি এখন বাসে আছি। বাড়িতে রওনা দিয়েছি। বাসায় জানিয়েছে বাড়ি যাবার কথা। তারা অনেক খুশি হয়েছে এ খবর শুনে। আপনাদের (গণমাধ্যম) কাছে কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও অসংখ্য ধন্যবাদ জানাই।


সর্বশেষ সংবাদ