প্রোগ্রামে যেতে দেরি হওয়ায় শিবিরের বাচ্চা বলে শাঁসালো ঢাবি ছাত্রলীগ নেতা

অভিযুক্ত ছাত্রলীগ নেতা
অভিযুক্ত ছাত্রলীগ নেতা  © সংগৃহীত

ছাত্রলীগের রাজনৈতিক প্রোগ্রামে যেতে দেরি হওয়ার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে শিবিরের বাচ্চা বলে শাসানোর অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হল ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে। অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম তাফসির মাহমুদ চৌধুরি। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হল ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি ক্যাম্পাসে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী হিসেবে পরিচিত। 

নাম না প্রকাশ করার শর্তে ভুক্তভোগী শিক্ষার্থী জানান, আজকে ৫ই জুন পরিবেশ দিবস উপলক্ষ্যে মল চত্বরে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি ছিল৷ আমাদের গ্রুপের সাথে যেতে আমার একটু দেরি হয়। এতে তাফসির ভাই উত্তেজিত হয়ে আমার দিকে তেড়ে আসেন। তিনি আমাকে সবার সামনে শিবিরের বাচ্চা বলে শাসান।

আরেক শিক্ষার্থী বলেন, তাফসির ভাই পান থেকে চুন খসলেই আমাদের গালিগালাজ করেন। এমনকি বাবা-মার নাম ধরে গালি দিতেও তিনি কুণ্ঠাবোধ করেন না। আমরা কেউ যদি ভুলে সালাম না দেই তিনি তার রুমে ডেকে নিয়ে সিঙ্গেল গেস্টরুম নেন। 

একই হলের ২য় বর্ষের এক শিক্ষার্থী বলেন, তাফসির প্রথম দিকে রাজনীতি করতো না। সৈকত ভাই নেতা হওয়ার পর রাজনীতিতে আসেন। নিজেকে মোস্ট পলিটিক্যাল হিসেবে দেখানোর জন্য তিনি জুনিয়রদের সাথে এরকম আগ্রাসী আচরণ করেন।

এছাড়া তাফসিরের বিরুদ্ধে হলের ক্যান্টিনে ও দোকানে নিয়মিত বাকি খাওয়ার অভিযোগ রয়েছে।  হলের এক দোকানদার তার কাছে বকেয়া টাকা চাইলে তাফসির তার দোকান উঠিয়ে দেওয়ার হুমকি দেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে অভিযুক্ত তাফসির মাহমুদ কে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমার কাছে এই ধরনের কোন অভিযোগ আসেনি। কেউ যদি আমার কাছে এই বিষয়ে  অভিযোগ দেয় তাহলে আমি যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। 


সর্বশেষ সংবাদ