আইইউটিতে অনুষ্ঠিত হলো ১১তম জাতীয় আইসিটি ফেস্ট

প্রোগ্রামিং প্রতিযোগিতা ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম
প্রোগ্রামিং প্রতিযোগিতা ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম  © টিডিসি ফটো

ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজিতে (আইইউটি) ১১তম জাতীয় আইসিটি ফেস্ট-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ এপ্রিল) অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, গেম জ্যাম, ওপেন এপিআই হ্যাকাথন, ভাষা বিচিত্রার মতো আরও একাধিক আকর্ষণীয় প্রতিযোগিতা। দুই দিনব্যাপী ছিল এই আয়োজন।

প্রথমদিনের আয়োজনে নিজেদের প্রযুক্তিগত দক্ষতা প্রদর্শনে আগ্রহী শিক্ষার্থীদের কোলাহলে মুখর হয়েছে আইইউটির প্রাঙ্গণ। বিশ্ববিদ্যালয়টির অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এই উৎসব শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সম্মানিত সদস্য ড. মুহম্মদ সাজ্জাদ হোসাইন।

অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে। এরপর আইইউটির কম্পিউটার সোসাইটির সভাপতি আলিফ আরশাদ তার শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। পরবর্তীতে আইইউটি কম্পিউটার সোসাইটির মডারেটর ড. হাছান মাহমুদ অনুষ্ঠানে আগত প্রতিটি প্রতিযোগীর প্রতি তার শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের আইইউটি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইইউটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম। তিনি বলেন, করোনা মহামারির চ্যালেঞ্জ মোকাবিলা করে আইইউটি জাতীয় আইসিটি ফেস্টের আয়োজন করেছে। এটা বিশ্ববিদ্যালয়টির ধারাবাহিক সাফল্যের অংশ।

এসময় তিনি জমকালো এই অনুষ্ঠান আয়োজনে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সোসাইটির প্রচেষ্টার প্রশংসা করেন। তিনি বলেন, প্রযুক্তিগত প্রতিভা লালন করার জন্য তাদের এ চেষ্টা বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের বাইরে জগতের আধুনিকায়নে সহায়তা করবে।

প্রধান অতিথির বক্তব্যে আ ক ম মোজাম্মেল হক বলেন, তথ্যপ্রযুক্তি শিক্ষা আজ শুধু কল্পনা নয়, বাস্তবতা। শেখ হাসিনার স্বপ্ন ডিজিটাল বাংলাদেশ তৈরি করার জন্য প্রতিটি তরুণকেই কাজ করতে হবে।


সর্বশেষ সংবাদ