‘ভাই ক্যাম্পাসের’ জিজ্ঞেস করেই মারধর, ছিনতাই ঢাবি ছাত্রের

অভিযুক্ত ঢাবি ছাত্র আলভী, শরীফ, শাহরিয়ার, জুলফিকার
অভিযুক্ত ঢাবি ছাত্র আলভী, শরীফ, শাহরিয়ার, জুলফিকার  © লোগো ও ছবি

‘ক্যাম্পাসের কিনা’ জানতে চেয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আগত দর্শনার্থীদের মারধর করে পাঁচ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থীর বিরুদ্ধে। এ বিষয়ে জানাজানি হলে ভুক্তভোগীকে কিছু টাকা ফেরত দিয়েছেন অভিযুক্তরা। মঙ্গলবার (২৭ মার্চ) রাতে সোহরাওয়ার্দী উদ্যানে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন— বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও ভাষাবিজ্ঞান বিভাগের রিদুয়ান রহমান আলভী ও একই হলের লোকপ্রশাসন বিভাগের শাহরিয়ার আদর, বিজয় একাত্তর হল ও বাংলা বিভাগের শিক্ষার্থী শেখ শরিফ, সূর্যসেন হল ও ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জুলফিকার আলী এবং কবি জসীম উদদীন হল ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী সাহিল আব্দুল্লাহ। অভিযুক্তরা প্রত্যেকেই ঢাবির ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

ভুক্তভোগীদেরকে অভিযুক্তদের ছবি দেখালে তারা শনাক্ত করতে পেরেছেন। এছাড়া ঘটনার মূল হোতা রিদুয়ান রহমান আলভী ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

জানা যায়, দীর্ঘদিন যাবৎ সোহরাওয়ার্দী উদ্যানে মাদক সেবনসহ ছিনতাইয়ের অভিযোগ রয়েছে অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে। তারা গ্যাং আকারে উদ্যানে নানা ধরনের অপকর্ম চালিয়ে আসছে। একাধিকবার ছিনতাই ও মারধরের মত ঘটনাও ঘটিয়েছে গ্যাংটি এমন তথ্য দ্যা ডেইলি ক্যাম্পাসের হাতে এসেছে। 

ভুক্তভোগী সূত্রে আরও জানা যায়, গতকাল মঙ্গলবার রাতে লোকনান, আরিফ, পাপন, সম্পদ নামে চার দর্শনার্থী সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে আসলে অভিযুক্তরা তাদের ওপর হামলা করে এবং মারধর করে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাদেরকে উদ্যান থেকে বের করে দেয়। 

ভুক্তভোগীরা রাজধানীর নবাবপুরে হার্ডওয়্যার ব্যবসা এবং ইলেকট্রনিক্সের কাজ করেন। তারা বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে অভিযোগ দেবেন বলে জানিয়েছেন। 

জানতে চাইলে ভুক্তভোগী লোকনান ও আরিফ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা সবাই ঘুরতে এসেছিলাম। উদ্যানে হাঁটছিলাম এমতাবস্থায় কয়েকজন এসে জানতে চায় আমরা ক্যাম্পাসের কিনা। আমরা ক্যাম্পাসের না তবে ক্যাম্পাসের একজন ভাইয়ের অতিথির পরিচয় দেওয়ার পরেও আলভী আমাকে চড় দেয়। আমাদের ওয়ালেটগুলো নিয়ে টাকা পয়সা নিয়ে নেয়। সেখানে প্রায় পাঁচ হাজার টাকা ছিল যার মধ্যে আরিফের থেকেই নেয় ৩ হাজার ৪০০ টাকা। 

ঘটনার সত্যতা স্বীকার করে আলভী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, তার থেকে আমরা এক হাজার ৪০০ টাকা নিয়েছিলাম। পরবর্তীতে সিনিয়রদের মধ্যস্থতায় তাকে আমি টাকা ফেরত দিয়েছি। তবে তাকে আমরা মারধর করিনি।

সার্বিক বিষয়ে প্রক্টরকে অবহিত করলে তিনি বলেন, এ বিষয়ে আমরা জিরো টলারেন্স। ভুক্তভোগীরা যদি শাহবাগ থানায় একটি জিডি ও প্রক্টর বরাবর অভিযোগপত্র দেয় তাহলে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ