অবরোধেও নিয়মিত চলছে চবির ক্লাস-পরীক্ষা, নেই সেশনজটের হতাশা

চবি ক্যাম্পাস
চবি ক্যাম্পাস  © সংগৃহীত

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর চলমান হরতাল ও অবরোধকে উপেক্ষা করে নিয়মিত চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন বিভাগের ক্লাস ও পরীক্ষা। শিক্ষার্থীরা জানান, দেশের এই রাজনৈতিক পরিস্থিতির মধ্যেও রুটিন অনুযায়ী পরীক্ষায় বসতে পেরে সেশনজট থেকে মুক্ত পাচ্ছেন

এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসন হরতাল-অবরোধের শুরুতে যেসব বিভাগের পরীক্ষাগুলো স্থগিত করেছে সেগুলো এখন বন্ধের দিন শুক্র ও শনিবার নিয়ে নিচ্ছে, যেন শিক্ষার্থীদের কোনভাবে সেশনজটের আওতায় আসতে না হয়।

এছাড়া শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নির্দিষ্ট শিডিউলেই চলছে শাটল ট্রেন এবং শিক্ষকদের যাতায়াতের জন্য রয়েছে বিশেষ শিডিউলে বাস সার্ভিস। যাতে শিক্ষকরা সময়মত ক্যাম্পাসে যাতায়াত করতে পারে।

হরতালের মধ্যে ক্লাস-পরীক্ষার বিষয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. ইয়ানুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কিছুদিন পরেই আমাদের ইয়ার ফাইনাল পরীক্ষা শুরু হবে। চলমান হরতাল-অবরোধের মধ্যেও শিক্ষকরা নিয়মিত ক্লাস করাচ্ছেন। এতে করে পরীক্ষা প্রস্তুতি সুন্দর মতোই হচ্ছে। আর নিয়মিত ক্লাস পরীক্ষা না হলে আমরা সেশনজটে পড়ে যাব। প্রশাসন আমাদের জন্য পরিস্থিতি স্বাভাবিক রেখেছে এতে আমরা উপকৃত হচ্ছি। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, চলমান হরতাল-অবরোধে মধ্যেও আমাদের নিয়মিত শিক্ষা কার্যক্রম স্বাভাবিক আছে। যেহেতু করোনায় শিক্ষার্থীদের ২ বছর শিক্ষা জীবন থেকে নষ্ট হয়ে গিয়েছে সেই দিকটি বিবেচনা করে আমরা আমাদের কার্যক্রম সচল রেখেছি। আমরা চাচ্ছি যেন তাদের সময় আর নষ্ট না হয়। এজন্য আমাদের শাটল ট্রেন এবং বাস নিয়মিত সিডিউলে চলছে। তাছাড়া বিভাগের পরীক্ষাগুলোও নিয়মিত হচ্ছে।  


সর্বশেষ সংবাদ