ঢাকা বিশ্ববিদ্যালয়

অবরোধের কারণে ফাইনাল পরীক্ষা বর্জন ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের

ইতিহাস বিভাগ
ইতিহাস বিভাগ  © ফাইল ছবি

বিএনপি ও জামায়াতের ডাকা দু’দিনের অবরোধের প্রথম দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের চতুর্থ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা বর্জন করেছে শিক্ষার্থীরা। আজ রোববার এ পরীক্ষা বর্জন করে তারা। 

শিক্ষার্থীরা জানান, আজকে অবরোধের কারণে আমরা শিক্ষার্থীরা সিদ্ধান্ত নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করিনি। অনেকেই অংশগ্রহণ করতে পারত না। অনেকেই রাস্তা দিয়ে আসতে আপত্তিও জানায়। পরে শুনলাম স্যাররা পরীক্ষা কেন্দ্রে এসে কাউকে না পেয়ে চলে গেছে। তবে আমাদের (শিক্ষার্থী) সিদ্ধান্ত ছিল বিভাগের কেউ পরীক্ষা দেবে না, কিন্তু চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা দুপুরে পরীক্ষা দিয়েছে। আগামীকাল তৃতীয় বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের পরীক্ষা রয়েছে। 

সামনের পরীক্ষাগুলো বর্জন করবে কিনা জানতে চাইলে দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, সেটি পরিস্থিতি বিবেচনায় দেখা যাবে। 

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন বলেন, বিভাগে সকালে পরীক্ষা ছিল। সেটি নিতে গিয়ে দেখি পরীক্ষার কেন্দ্রে কেউ নেই। পরে শিক্ষকেরা কেন্দ্র থেকে চলে আসে। 

বিভাগের শিক্ষার্থী উপদেষ্টা অধ্যাপক ড. ঈশানী চক্রবর্তী বলেন, আমাকে সকালে শিক্ষার্থীরা জানিয়েছে তারা চলমান পরিস্থিতিতে পরীক্ষায় অংশ নেবে না। আমি তাদের বলেছিলাম, বিশ্ববিদ্যালয় ও বিভাগ পরীক্ষা নেওয়ার প্রস্তুতি রয়েছে সুতরাং সঠিক সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বা চেয়ারম্যান যদি পরীক্ষা পেছানোর নির্দেশ দেন তাহলে পেছাতে পারে, অন্যথায় নয়। এ বিষয়ে এর চেয়ে বেশিকিছু আমার জানা নেই।


সর্বশেষ সংবাদ