ঢাবি রোভার স্কাউটসের প্রধান লিডার হলেন মাহমুদুর রহমান

  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী  অধ্যাপক মাহমুদুর রহমান। বিশ্বদ্যিালয়টির রেজিস্ট্রার অফিসের ডেপুটি রেজিস্ট্রার সৈয়দা মাসুদা আক্তারের স্বাক্ষর সংবলিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

তিনি ২০১৭ সাল থেকে স্কাউটসের জাতীয় উপ- কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. কে এম মহসিন এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক অধ্যাপক মো: রমজুল হকের পর জনাব রহমান তৃতীয় ব্যাক্তি যিনি বাংলাদেশ স্কাউটসের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিং এর সাথে জড়িত। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত প্যাট্রোল লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১-২০০৫ পর্যন্ত অধ্যায়নরত অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাথে সম্পৃক্ত থেকে নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০০৮ ও ২০০৯ সালে যথাক্রমে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সাল থেকে ঢাবি রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ নানা দায়িত্ব পালন করছেন। চলতি বছর এপ্রিলে তিনি বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলার রেভার স্কাউট প্রতিনিধি  নির্বাচিত হন।


সর্বশেষ সংবাদ