শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধি ও সুরক্ষায় শিক্ষকরা পাশে থাকবে: ঢাবি উপাচার্য

গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স’র প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ এবং কৃতী ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠান
গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স’র প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ এবং কৃতী ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠান  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাদানকল্প শিক্ষা প্রতিষ্ঠান গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সাইন্স’র আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ এবং কৃতী ছাত্রী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ অক্টোবর) কলেজ মিলনায়তনে এ আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক সোনিয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক সুলতানা বেগম এবং অনুষ্ঠানের আহবায়ক অধ্যাপক লুৎফুন নাহার।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাদানকল্প এ কলেজটি দীর্ঘদিন ধরে সুনামের সাথে নারীদের উচ্চশিক্ষা প্রদানে প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। কলেজের সুন্দর পরিবেশ ও ব্যবস্থাপনার ফলে শিক্ষার্থীদের সৃজনশীল মেধা চর্চা অব্যাহত থাকবে এবং তাদের  মাঝে বন্ধুত্বপূর্ণ ও সম্প্রীতির বন্ধন আরও দৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আরো পড়ুন: সোনারগাঁও ইউনিভার্সিটির নতুন ট্রেজারার অধ্যাপক একরামুল ইসলাম

তিনি বলেন, শিক্ষার্থীদের মনোবল বৃদ্ধি, সার্বিক সুরক্ষা ও সহযোগিতা প্রদানে বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষকবৃন্দ তাদের পাশে থাকবে। প্রযুক্তি ও জ্ঞান নির্ভর এবং অসাম্প্রদায়িক, মানবিক ও অন্তর্ভুক্তিমূলক উন্নত সমাজ বিনির্মাণের লক্ষ্যে সকল প্রতিকূলতা মোকাবেলা করে দক্ষ গ্র্যাজুয়েট ও স্মার্ট নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। 

অনুষ্ঠানে বিভিন্ন বর্ষের ফাইনাল পরীক্ষায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক পরিবেশনা।


সর্বশেষ সংবাদ