রাবি ভর্তি পরীক্ষা, আরও চার ট্রেনের ছুটি বাতিল

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের যাত্রীচাপ কমাতে রাজশাহীগামী পশ্চিমাঞ্চল রেলওয়ের আরো চারটি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। মঙ্গলবার (২৫ মে) পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট মো. আব্দুল আউয়াল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে যাত্রীচাপ মোকাবেলায় রাজশাহী-পাবনা রোডে চলাচলকারী ঢালারচর এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রোডের সাগরদাড়ী এক্সপ্রেস ট্রেনের ২৯মে (সোমবারের) এবং রাজশাহী-গোপালগঞ্জ রোডের টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের ২৯ ও ৩০মে (সোমবার ও মঙ্গলবারের) ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও ঢাকা-রাজশাহী রুটের ধুমকেতু এক্সপ্রেস ট্রেনের ৩১ মে ও ১ জুনের (বুধবার ও বৃহষ্পতিবারের) সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করা হয়েছে। এছাড়াও  কপোতাক্ষ ট্রেনে অতিরিক্ত  একটি কোচ লাগানোর সিদ্ধান্ত হয়েছে।

এর আগে গত ২৩ মে রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহী-ঢাকা-রাজশাহী রেল সড়কে চলাচলকারী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনের আগামী ২৮ মের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের পদ্মা এক্সপ্রেস এবং খুলনা-রাজশাহী-খুলনা রুটের কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের ৩০ মের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করা হয়।

এদিকে গত ১৪ মে শিক্ষার্থীদের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের নিকট রাজশাহী থেকে চলাচলকারী সকল ট্রেনের 'অফ ডে' প্রত্যাহার দাবি জানান রাবির সাবেক শিক্ষার্থী ও বাংলাদেশ রেলওয়ের কর্মী আব্দুল আলিম মিঠু। 
সেদিন ট্রেনের 'অফ ডে' প্রত্যাহারের দাবি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেন মিঠু।

উল্লেখ্য, আগামী ২৯, ৩০ এবং ৩১ মে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে চার শিফট করে মোট ১২ শিফটে পরীক্ষা হবে। ভর্তি পরীক্ষার জন্য এ বছর চূড়ান্ত আবেদন জমা পড়েছে ১ লাখ ৭৮ হাজার ৫৭৪ জনের। ৩ হাজার ৯৩০টি আসনের জন্য এই শিক্ষার্থীরা পরীক্ষায় বসবেন। প্রতি আসনের জন্য লড়বেন ৪৫ জন শিক্ষার্থী। ধারণা করা হচ্ছে, পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থী ও তাদের অভিভাবক মিলিয়ে প্রায় ৩ লাখ মানুষ রাজশাহী আসবেন।


সর্বশেষ সংবাদ