প্রকাশের আগেই ছেলের রেজাল্ট ফেসবুকে দিলেন চবি কর্মকর্তা

ফলাফল প্রকাশের আগেই ছেলের ফল পেলেন চবি কর্মকর্তা
ফলাফল প্রকাশের আগেই ছেলের ফল পেলেন চবি কর্মকর্তা  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলের ‘ক্রস-চেক চলাকালীন রেজাল্ট’ জেনে তা নিজের সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের আইডিতে পোস্ট করেছেন বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা। তবে পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই তা সরিয়ে নেন তিনি। ওই কর্মকর্তার নাম মোহাম্মদ সোহরাওয়ার্দী। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কশিট শাখায় উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করছেন। 

আজ রবিবার (২১ মে) সন্ধ্যা সাতটার দিকে মোহাম্মদ সোহরাওয়ার্দী তার নিজের ফেসবুক একাউন্টে পোস্ট করে ছেলের চবির ‘এ’ ইউনিটে চান্স পাওয়ার বিষয়টি জানান। তবে বিশ্ববিদ্যালয় সূত্র বলছে, ফলাফল এখনো প্রকাশিত হয়নি, চলছে ক্রস চেক। 

ফেসবুক পোস্টে ওই কর্মকর্তা উল্লেখ করেন, ‘আলহামদুলিল্লাহ আমার ছেলে আবীর চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A Unit(সায়েন্স ফ্যাকাল্টি) ভর্তি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় ১৬৯৬ এবং কোটা তালিকায় ৩য় হয়েছে। সবার কাছে দোয়া প্রার্থী।’

বিষয়টি নিয়ে চবির আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. খাইরুল ইসলাম জানান, আমরা এখনও ফলাফল প্রকাশ করিনি। তবে আমাদের হাতে ফলাফল এসেছে। ক্রসচেক করে আমরা ফলাফল প্রকাশ করব। প্রকাশেই আগেই কীভাবে ফলাফল পাওয়ার বিষয়ে আমি জানি না। আমাদের মাধ্যমে রেজাল্ট জানা সম্ভব না। এর মানে উনি গোপনে কারো কাছ থেকে জেনে নিয়েছেন।

এই ফলাফল কীভাবে পেয়েছেন জিজ্ঞেস করা হলে কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দী মুঠোফোনে প্রথমে বলেন, আমার ছেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফলাফল পেয়েছে। পাওয়ার পর আমাকে জানিয়েছেন।

কিন্তু কথা বলার পরপরই তিনি পোস্টটি নিজের ওয়াল থেকে সরিয়ে নেন। পরবর্তীতে আবার ফোন করা হলে তিনি বলেন, ওটা আসলে উড়ো খবর ছিল। এভাবে পোস্ট করা উচিত হয়নি—বলেন ওই কর্মকর্তা।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার জয়েন্ট কো অর্ডিনেটর ও চবির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা বলেন, এখনও ফলাফল প্রকাশ করা হয়নি। কেউ কিভাবে জানলেন তা আমরা জানি না।


সর্বশেষ সংবাদ