রাত সাড়ে ৮টার মধ্যে রাবিতে দোকানপাট বন্ধের নির্দেশ

  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের পড়াশোনা, ক্যাম্পাসের শৃঙ্খলা বজায় ও বহিরাগতদের প্রবেশ কমাতে রাত সাড়ে ৮টার মধ্যে ক্যাম্পাসের সকল দোকানপাট বন্ধের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ মঙ্গলবার (১৪ মাচ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আসাবুল হক বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, বেশি রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দোকানপাট খোলা থাকলে আমাদের শিক্ষার্থীদের পড়াশোনার সমস্যা হয়। এছাড়াও বহিরাগতদের প্রবেশ বৃদ্ধির অন্যতম কারণ হলো দোকানপাট। বেশি রাত পর্যন্ত  দোকানগুলো খোলা থাকলে এতে আড্ডা জমায় অনেক বহিরাগত। এতে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। ক্যাম্পাসের পরিবেশ সমুন্নত রাখতে আমরা এ উদ্যোগ নিয়েছি। 

তিনি আরও বলেন, ক্যাম্পাসের পরিবেশ ঠিক রাখতে আমরা পরবর্তীতে যেকোনো পদক্ষেপ নিতে পারি। বিশ্ববিদ্যালয় প্রশাসন সুন্দর ও সুশৃঙ্খল ক্যাম্পাস চায়। শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আমরা বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছি। 

এর আগে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের অভ্যন্তরে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা জারি করতে মাইকিং করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের চলাচলের ক্ষেত্রেও দেখাতে হবে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড।

উল্লেখ্য, গত শনিবার (১১ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হন। যার পরিপেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই দিনের জন্য সকল ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ করেন। আজ থেকে আবারও যথারীতি নিয়মে চলছে ক্লাস-পরীক্ষা।


সর্বশেষ সংবাদ