হঠাৎ প্রক্টরসহ প্রক্টরিয়াল বডির পদত্যাগ নিয়ে মুখ খুললেন চবি উপাচার্য 

  © ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টরসহ ৬ জন প্রক্টরিয়াল বডির পদত্যাগ নিয়ে মুখ খুললেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখ্তার। তার মতে যারা বিভিন্ন জায়গায় প্রশাসন বিরোধী কথা বলছেন তারা কিছু এজেন্ডা নিয়ে এসেছিলেন। তাদের কিছু চাওয়া পাওয়া ছিল। তা না পেয়ে এখন প্রশাসনের বিরোধিতা করছেন। 

রবিবার (১২ মার্চ) সন্ধ্যায় এসব বিষয় নিয়ে কথা বলেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখ্তার। তিনি বলেন, তারা ৩ মাস আগে থেকে বিভিন্ন জায়গায় মিটিং করছে। বিভিন্ন জায়গায় প্রশাসন বিরোধী কথা বলছে। যারা পদত্যাগ করেছে তাদের সবাইকে রবি (প্রক্টর) নিয়োগ দিয়েছে। তারা যা বলছে সব মিথ্যা। তাদের কিছু এজেন্ডা ছিল একে ওকে প্রোভাইডেড করবে, হয়তো তাদের উপরও চাপ ছিল বিভিন্ন জায়গার। আমি তাদের কথায় সায় দিতে পারিনি। তাদের দু একজনের নিয়োগ সংক্রান্ত কিছু বিষয় ছিল, সেগুলো এখন বলবো না। দু একজনের ব্যক্তিগত কিছু চাওয়া পাওয়াও ছিল। তাদের একটা দাবি পূরণ না হওয়ার ক্ষেত্রে সিনিয়রদের প্রতি তাদের অবজ্ঞা এসেছে। এর প্রতিফলন তারা 'দেখে নেবে' বলেছিল। 

আরও পড়ুন: প্রক্টরের প্রতীকী জানাজা শেষে কফিন বক্সে আগুন, ধরলেন মোনাজাতও

তিনি আরও বলেন, আমি জানতাম এমন কিছু ঘটতে পারে। তাই ভেতরে ভেতরে আমিও তাদের বিকল্প তৈরি করে ফেলেছি। তবে প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ও সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম গত ৯ মার্চ পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন। যা ১৫ তারিখ থেকে কার্যকর হওয়ার কথা ছিল বলে জানান উপাচার্য।

জানা যায়, ১৬ জন পদত্যাগ কারীদের মধ্যে প্রক্টরিয়াল বডির সদস্য সংখ্যা ৬ জন।পদত্যাগকারীরা হলেন- শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট ও প্রক্টর ড. রবিউল হাসান ভুইয়া, শাহজালাল হলের আবাসিক শিক্ষক ও সহকারী প্রক্টর মোহাম্মদ শাহরিয়ার বুলবুল তন্ময়, সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলামসহ এস এ এম জিয়াউল ইসলাম, ড. রামেন্দু পারিয়াল, গোলাম কুদ্দুস লাবলু।


সর্বশেষ সংবাদ