রাবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত

  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবজাগরণ ফাউন্ডেশনের উদ্যোগে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস পালিত হয়েছে। 
 
সোমবার (০৫ ডিসেম্বর) দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সংগঠনটি একটি র‌্যালির আয়োজন করে। র‌্যালিটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বুদ্ধিজীবী চত্বরে শেষ হয়।

স্বেচ্ছাসেবার মধ্যে দিয়ে মানুষের অর্থবহ অবদানের মাধ্যমে আরো বেশি সমন্বিত ও সমতাভিত্তিক সমাজ গঠনের লক্ষ্য নিয়ে দিনটি পালন করা হয়। ১৯৮৫ সালের ডিসেম্বরে জাতিসংঘের সাধারণ অধিবেশনে সর্বপ্রথম প্রতি বছর এই দিনে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উদযাপন শুরু করা হয়। 

আরও পড়ুন: ঢাবির হলের ডাইনিং-ক্যান্টিন তদারকি করবে ভোক্তা অধিদপ্তর

দিবসটি উপলক্ষে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দিবসটি স্বেচ্ছাসেবীদের পক্ষে ও স্বেচ্ছাসেবীদের উন্নয়ন কর্মসূচিতে সংহত করার জন্য অংশীদারদের সাথে কাজ করে শান্তি ও উন্নয়নে অবদান রাখে।

উক্ত র‌্যালিতে উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ খালিদ হাসান, মোঃ রিফাত হোসেন, মোঃ আলী আশরাফ প্রমুখ। এতে আরও উপস্থিত ছিলেন নবজাগরণ ফাউন্ডেশনের বর্তমান সভাপতি মোঃ রাসেল সরকার, সাধারণ সম্পাদক নুর জাহান দোলন, সহ-সভাপতি রওশন আলী, যুগ্ম -সম্পাদক গোলাম রাব্বী লিমন  সাংগঠনিক সম্পাদক বায়েজিদ হোসেন এবং কমিটির অন্যান্য সদস্য এবং স্বেচ্ছাসেবকগন।


সর্বশেষ সংবাদ