রাবির দুই ছাত্রকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

 রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। রবিবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৭টায় রাজশাহী নগরের চন্দ্রিমা থানার চকপাড়া এলাকায় একটি ছাত্রাবাস থেকে তাদের তুলে নেওয়া হয়।

ওই দুই শিক্ষার্থী হলেন সাকিব খান ও রেজোয়ান আহমেদ। তারা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। রেজোয়ানের বাড়ি যশোরে এবং সাকিবের বাড়ি নাটোরে।

আরও পড়ুন: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৯ হাজার শিক্ষকের পদ শূন্য

রেজোয়ানের বড় ভাই মেরাজুল ইসলাম গণমাধ্যমকে জানান, তাঁরা গত শনিবার রাতে যশোর থেকে রাজশাহীতে আসেন। তাঁদের সঙ্গে নাটোর থেকে আসেন সাকিব। সকালে বাইরে তাঁর ভাই ও সাকিবকে ডাকা হয়। তিনি পরে গিয়ে দেখেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে রেজোয়ান ও সাকিবকে হাতকড়া পরিয়ে ফেলা হয়েছে। তাঁরা পাঁচ থেকে ছয়জন ছিলেন। তাঁদের সবার মুঠোফোন নিয়ে নেওয়া হয়। ওই সময় গাড়িতে আরও দুজন ছিলেন। যাঁদের মধ্যে একজনের হাতকড়া পরা ছিল। গাড়িটি ছিল সাদা রঙের গাড়ি। কাচ ছিল কালো রঙের। তাঁরা কিছু না বলে জানান, দুজন নিরাপদে থাকবেন।

মেরাজুলের অভিযোগ, ঘটনার পর তিনি নগরের চন্দ্রিমা থানায় বিষয়টি জানান। ২৪ ঘণ্টা পর থানায় গেলে পুলিশ জিডি না নিয়ে নগরের মতিহার থানায় যেতে বলেন। তাঁরা মতিহার থানায় গেলে ঘটনাটি চন্দ্রিমা থানায় হওয়ায় সেখানে গিয়েই জিডি করার পরামর্শ দেন। দুপুর পর্যন্ত জিডি নেয়নি। তাঁরা এখন বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দ্বারস্থ হচ্ছেন।

এব্যাপারে চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরান আলী মহানগর পুলিশের মিডিয়া সেলে খোঁজ নিতে বলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক জানান, ঘটনাটি জানার পরই তাঁরা পুলিশ প্রশাসনকে জানিয়েছেন। পরে চন্দ্রিমা থানার পুলিশ তাঁদের নিশ্চিত করেছে, ওই দুজনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে।


সর্বশেষ সংবাদ