ঢাবিতে ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন  © টিডিসি ফটো

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে এবং বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন।

আরও পড়ুন: দেশসেরা ঢাবি-বুয়েট-নর্থ সাউথ

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিভাগীয় চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সৈয়দা রুবিনা আক্তার, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ. আলি কদর, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দীন আহমেদ ফরিদ, প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ. আমিনুর রহমান, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোঃ. ইলিয়াস শরিফ এবং অনুষ্ঠানের আহ্বায়ক ড. মোঃ. শরিফুল আলম খন্দকার বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, পর্যটন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নিয়ে পারস্পারিক সহযোগিতামূলক কর্মসূচি গ্রহণের মাধ্যমে দেশের পর্যটন শিল্পের বিকাশ ঘটাতে হবে। যে কোন পরিবেশ ও পরিস্থিতি মোকাবেলা করে শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে।

উপাচার্য আরও বলেন, আমরা শিক্ষার্থীদেরকে শুধুমাত্র শ্রেণীকক্ষে, পাঠাগারে অথবা আমাদের ল্যাবরেটরিতে শিক্ষাদান করবো না। শিক্ষার্থীদেরকে নানা কাজের মধ্যে দিয়ে তাদেরকে আমরা উজ্জীবিত রাখবো। তাদের জীবনমুখী, বাস্তবধর্মী এবং প্রায়োগিক জ্ঞান যেন তারা অর্জন করতে পারে, তার সাথে পরিচয় ঘটাতে বিশ্বিবদ্যালয় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করবে।

সৈয়দা রুবিনা আক্তার বলেন, আমি এই বিভাগের এখনো সান্ধ্যকালীন ছাত্রী। এটি এমন একটি বিভাগ যেখান থেকে পড়াশোনা করে কেউ বেকার থাকবে না। যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আপনাদের কথা মাথায় রেখে ট্যুরিজম মাস্টারপ্ল্যান অব বাংলাদেশ নিয়ে কাজ করছেন। প্রধানমন্ত্রী ট্যুরিজম খাতকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার জন্য। যদি আমরা করোনা মহামারীতে জর্জরিত না থাকতাম তাহলে এই মাস্টারপ্ল্যান আরো আগেই হয়ে যেত।

সমাপনী বক্তব্যে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব উপস্থিত শিক্ষার্থীদের প্রতি দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদানের পাশাপাশি এই বিভাগের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। এসময় তিনি উপস্থিত সকল অতিথিদের তাদের মূল্যবান সময় দেয়ার জন্য ধন্যবাদ জানান। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ. আখতারুজ্জামানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ