এমপিওভুক্ত শিক্ষকদের নতুন সংগঠন ‘অধ্যক্ষ উপাধ্যক্ষ ফোরাম’

অধ্যক্ষ উপাধ্যক্ষ ফোরামের সদস্যরা
অধ্যক্ষ উপাধ্যক্ষ ফোরামের সদস্যরা  © সংগৃহীত

উচ্চ মাধ্যমিক ও ডিগ্রি পর্যায়ের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নতুন সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করেছে ‘অধ্যক্ষ উপাধ্যক্ষ ফোরাম বাংলাদেশ’। ইতোমধ্যে অধ্যক্ষ মো. মাইন উদ্দীনকে আহ্বায়ক ও উপাধ্যক্ষ মো. আবদুর রহমানকে মহসচিব করে নতুন এ সংগঠনের ১৫ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। 

শনিবার (৩১ আগস্ট) সকালে রাজধানীর পুরানো পল্টনের আজাদ সেন্টোরে সংগঠনটির আহ্বায়ক কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক অধ্যক্ষ মো. মাইন উদ্দীন। মহাসচিব উপাধ্যক্ষ মো. আবদুর রহমানের সঞ্চালনায় ওই সভায় কমিটির অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন। 

আরও পড়ুন : শিক্ষার্থীদের রাজাকার বলে গালি দেওয়া সেই অধ্যক্ষের পদত্যাগ

কমিটির অন্যান্যদের মধ্যে যুগ্ম আহ্বায়ক হিসেবে আছেন অধ্যক্ষ ড. মুহাম্মদ নজরুল ইসলাম আল মারুফ, অধ্যক্ষ মো. ইমাম জাফর, অধ্যক্ষ ড. মুহাম্মদ ইকবাল হোসাইন ভূঁইয়া, অধ্যক্ষ এস এম আনিসুল হক, অধ্যক্ষ এস এম আনিসুল হক, অধ্যক্ষ মো, আক্তারুজ্জামান। কোষাধ্যক্ষ পদে আছেন অধ্যক্ষ ড. মহিউদ্দিন। নির্বাহী সদস্য পদে আছেন মুফতী মো. বদিউল আলম সরকার, অধ্যক্ষ ড. মো. এ কে আজাদ, অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, অধ্যক্ষ এম এ মতিন, অধ্যক্ষ মো. গিয়াসউদ্দিন সরকার, অধ্যক্ষ মো. ওমর আলী ও অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান।

আরও পড়ুন : অধ্যক্ষের অনুপস্থিতিতে সভাপতির স্বাক্ষরে বেতন পাবেন শিক্ষক-কর্মচারীরা

সভায় অধ্যক্ষ-উপাধ্যক্ষরা এতদিন দেশের শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈষম্যের কথা উল্লেখ করে আলোচনা করেন। তারা এসব বৈষম্য নিরসনে কার্যকরী পদক্ষেপ ও সংস্কারের দাবি জানান। তারা শিক্ষা ব্যবস্থার বৈষম্য দূর করে বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে একটি পেশাজীবী শিক্ষক সংগঠনের আবশ্যকতার বিষয়ে সভায় ঐক্যমত পোষণ করেন।


সর্বশেষ সংবাদ