সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর মৃত্যুতে ইউট্যাবের শোকবার্তা

 সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী
সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী  © সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও তাঁর ব্যক্তিগত আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)। তিনি বৃহস্পতিবার (২ মে ২০২৪) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বাংলাদেশ সময় বেলা ২.৫০ মিনিটে ইন্তেকাল করেছেন। 

তার মৃত্যুতে ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান আজ বৃহস্পতিবার এক শোকবার্তায় বলেন, মরহুম এ জে মোহাম্মদ আলীর মৃত্যুতে তার শোকার্ত পরিবার-পরিজনদের মতো আমরা গভীরভাবে শোকাহত ও সমব্যাথী। তিনি ছিলেন খ্যাতনামা আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি কৃতি আইনজ্ঞ। তিনি আইন পেশায় ছিলেন একজন অগ্রগণ্য ব্যক্তিত্ব এবং সহকর্মীদের কাছে ছিলেন প্রেরণার উৎস।

শোকবার্তায় আরো বলা হয়- দেশের বর্তমান সংকটকালে তার মতো একজন প্রাজ্ঞ আইনবিদের ইন্তেকালে আইনাঙ্গনে গভীর শুন্যতা সৃষ্টি হলো। সজ্জন, বিনয়ী ও আত্মপ্রত্যয়ী এই মানুষটি দেশের বর্তমান সংকটকালে মত প্রকাশের স্বাধীনতা ও গণতন্ত্রের প্রশ্নে তার উচ্চারণ ছিল নির্ভিক। তিনি পেশাগত জীবনে সততা ও নীতি-আদর্শ থেকে কখনোই বিচ্যুত হননি। একজন প্রখ্যাত আইনজীবী হিসেবে তিনি বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ গণতন্ত্রের পক্ষের নেতাকর্মীদের আইনী সহায়তা দিয়েছেন নিরলসভাবে। তিনি ভোটারবিহীন অবৈধ শাসকের রক্তচক্ষুকে উপেক্ষা করে সুশাসন ও ন্যায়বিচারের পক্ষে অক্লান্ত সংগ্রাম করে গেছেন।

 

সর্বশেষ সংবাদ