উৎসবমুখর পরিবেশে চলছে ইবি শিক্ষক সমিতির ভোটগ্রহণ

ভোটকেন্দ্রের সামনে শিক্ষকদের অবস্থান
ভোটকেন্দ্রের সামনে শিক্ষকদের অবস্থান  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির  নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। অনুষদ ভবনের ৪২৯ নং কক্ষে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ২টা পর্যন্ত। ভোট গণনা শেষে সন্ধ্যায় শিক্ষক সমিতির ফলাফল ঘোষণা করবেন রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান।

এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্যানেলগুলো হলো— মুক্তিযুদ্ধের চেতনায় ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (শাপলা ফোরাম), শাপলা ফোরাম থেকে বিভক্ত হওয়া ড. আনোয়ার-ড. স্বপন প্যানেল এবং ইসলামি মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সমর্থিত (গ্রীণ ফোরাম)। এদিকে ভোট বর্জন করেছে বিএনপি সমর্থিত সংগঠনগুলো, জিয়া পরিষদ, সাদা দল এবং ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব)। 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার আওয়ামীপন্থি শিক্ষকদের দুটি প্যানেলে পৃথকভাবে লড়ছেন। এর মধ্যে সাবেক উপাচার্য ও উপ-উপাচার্য পক্ষের প্যানেলে সভাপতি পদপ্রত্যাশী ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, সাধারণ সম্পাদক পদে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমানসহ ১৫ জনের প্যানেলে নির্বাচন করছেন। অপরদিকে বর্তমান উপাচার্য পক্ষের প্যানেলের সভাপতি পদপ্রত্যাশী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপনসহ ১৫ জনের প্যানেল দিয়েছেন। 

রিটার্নিং অফিসার অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, নির্বাচনের সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে  ভোটগ্রহণ চলছে। ভোট গণনা পরবর্তী ফলাফল ঘোষণা করা হবে।


সর্বশেষ সংবাদ