মা-বাবার খুশি দেখে আপ্লুত হয়ে গেছি— গুচ্ছে প্রথম সুমাইয়া

সুমাইয়া রহমান
সুমাইয়া রহমান  © সংগৃহীত

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় যৌথভাবে প্রথম হয়েছেন সুমাইয়া রহমান। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ফল প্রকাশের পর মা-বাবা খুশি দেখে আবেগাপ্লুত হয়ে গিয়েছিলাম।

এর আগে গত বৃহস্পতিবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফলে ৮৭ দশমিক ৫০ নম্বর পেয়ে যৌথভাবে প্রথম হয়েছেন সুমাইয়া রহমান।

জানা গেছে, সুমাইয়া রাজধানীর হলিক্রস কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেন। এসএসসিতে জিপিএ-৫ পেয়েছেন এই মেধাবী। জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়ালেখা করে গবেষক হওয়ার স্বপ্ন তার। ভর্তি হতে চান সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। 

আরও পড়ুন: সিজিপিএ ৪-এ ৩.৯৬ পেয়ে সারাদেশে প্রথম দারুন্নাজাতের দুই শিক্ষার্থী

অনুভূতি প্রকাশ করে সুমাইয়া রহমান বলেন, ‘পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি আসলেই অসাধারণ। বলে বোঝানো কঠিন। আমার এ পরীক্ষার ফলাফল জানতে পারি বান্ধবীর কাছ থেকে। সে মুহূর্তটা আসলে অবিশ্বাস্যকর ছিল।’

সুমাইয়া রহমান বলেন, ‘সর্বপ্রথম আল্লাহর কাছে কৃতজ্ঞতা যে, আমি পরীক্ষাটা সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি। ফলাফল পেয়ে যতটা খুশি হয়েছি, মা-বাবার আনন্দ দেখে তার চেয়ে বেশি খুশি হয়েছি।’ তিনি তাঁর শিক্ষক-শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ