শহীদ মিনারে শ্রদ্ধা জানালো ছাত্রদল

ছাত্রদলে শ্রদ্ধা নিবেদন
ছাত্রদলে শ্রদ্ধা নিবেদন   © সংগৃহীত

একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের স্মরণে জাতীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে সোমবার (২১ ফেব্রুআরি) রাত ১২টা ১ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা তোরণের সামনে থেকে একটি র‌্যালি নিয়ে জগন্নাথ হল হয়ে শহীদ মিনারে যায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

আরও পড়ুন: ১৯৫২ সালের ২২ ফেব্রুয়ারি পত্রিকায় যা ছাপানো হয়েছিলো?

এসময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিনসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব ও সদস্য সচিব মো: আমানউল্লাহ আমানের নেতৃত্বে ঢাবি শাখা ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে একুশের প্রথম প্রহরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টার পর রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব এস এম সালাহউদ্দিন আর প্রধানমন্ত্রীর পক্ষে তার সামরিক সচিব নকিব আহমেদ চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় মহান একুশের কালজয়ী গান আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি বাজানো হয়। এসময় তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

করোনা মহামারীর কারণে গত বছরের এবারও রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সশরীরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেননি।

আরও পড়ুন: আরবি হরফে বাংলা লেখা চাপিয়ে দেয়ার চেষ্টা হয়েছিলো যেভাবে

রাষ্ট্রপতি ও প্রধামন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীসহ ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


সর্বশেষ সংবাদ