টিকার সনদ ছাড়া যাওয়া যাবে না ছাত্রলীগের হল সম্মেলনে

ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন
ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন  © সংগৃহীত

টিকার সনদ ছাড়া ছাত্রলীগের হল সম্মেলনে কাউকে থাকতে দেয়া হবে না। এছাড়া অসুস্থ নেতাকর্মীদেরও সম্মেলনে আসতে নিষেধ করেছে সংগঠনটি। টিকার সনদ যাচাই করার জন্য শাখা ছাত্রলীগ একটি উপ কমিটি করেছে। আজ শনিবার (২৯ জানুয়ারি) হল সম্মেলন উপলক্ষ্যে মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

পাঁচ বছর পর আগামীকাল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। করোনা সংক্রমণের কারণে টিএসসির ভেতরের মাঠে সীমিত পরিসরে এই সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আরও পড়ুন- ঢাবি ছাত্রলীগের হল সম্মেলন ৩০ জানুয়ারি

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হল সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাঁধন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও পদপ্রত্যাশীরা। 

লিখিত বক্তব্য পাঠ করেন সভাপতি সনজিত চন্দ্র দাস। তিনি বলেন, নেতৃত্ব নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিভঙ্গিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। বিশেষ করে একুশ শতকের এই পর্যায়ে ‘নিউ নরমাল রিয়েলিটি’ -কে বিবেচনায় নিয়ে রূপকল্প ২০৪১ বাস্তবায়নের উপযোগী মানবসম্পদ গড়তে নেতৃত্ব দেয়ার সক্ষমতা সম্পন্ন কর্মীদের দায়িত্ব দেয়া হবে।

তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব আরোপ করা হয়েছে। এ ব্যাপারে একটি বিশেষ উপ-কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে আমাদের অবস্থান বরাবরের মতোই 'জিরো টলারেন্সে' থাকবে।

আরও পড়ুন- ঢাবি ছাত্রলীগের হল কমিটিতে আলোচনায় যারা

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, করোনার কারণে আমরা সময়মত হল সম্মেলন করতে পারি নাই। যার কারণে অনেক দেরি হয়ে গেছে। এতে অনেক কিছু ব্যাহত হয়েছে। ছাত্রলীগ শিক্ষার্থীদের একমাত্র প্রত্যাশা। হলগুলোতে আমরা দক্ষ নেতৃত্ব চাই। যারা মেধাবী, মুক্তিযুদ্ধের অঙ্গীকার কে বুকে ধারণ করবে তাদেরকেই নেতৃত্বে নিয়ে আসা হবে। এবং যাদের বিরুদ্ধে কোন রকম নেতিবাচক বিষয় আছে তাদেরকে বিবেচনা করা হবে না।

তিনি বলেন, তরুণ প্রজন্মের যাতে মঙ্গল হয় সেভাবেই আমরা এগিয়ে যেতে চাই। যারা করোনার দুই ডোজ টিকা নিয়েছেন তাদেরকে হল সম্মেলনে থাকতে দেয়া হবে। এমনকি যারা অসুস্থ আছেন তাদেরকেও আমরা হল সম্মেলনে আসতে নিষেধ করেছি। এ বিষয়ে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে।


সর্বশেষ সংবাদ