হাফপাস নিশ্চিতের আগে জ্বালানি তেলের দাম কমাতে হবে: ইশা আন্দোলন

নুরুল করিম আকরাম
নুরুল করিম আকরাম   © ফাইল ছবি

শিক্ষার্থীদের হাফপাসের নিশ্চিতের আগে জ্বালানি তেলের দাম কমানোর দাবি জানিয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি নুরুল করিম আকরাম দ্যা ডেইলি ক্যাম্পাস’ এর সঙ্গে আলাপকালে এ আহবান জানান। 

জ্বালানি তেলের দাম বাড়ানোর কারণে গণপরিবহনের ভাড়া বেড়েছে উল্লেখ করে ইশা সভাপতি বলেন, জ্বালানি তেলের দাম বাড়ায় পরিবহন কোম্পানিগুলো ধর্মঘট ডেকেছিল। কিন্তু জ্বালানী তেলের দাম না কমানোর কারণে ২৭ শতাংশ ভাড়া বাড়ায় বিআরটিএ। এজন্য আমরা হাফপাসের দাবি জানানোর আগে জ্বালানি তেলের দাম কমানোর দাবি জানাচ্ছি। 

তিনি আরও বলেন, হাফ পাসের দাবিতে শিক্ষার্থীরা যে আন্দোলন করছে, তাতে আমাদের নৈতিক সমর্থন রয়েছে, আমরা এ নিয়ে বিবৃতিও দিয়েছি। তবে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনকে সরকার ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করতে পারে বিধায় আন্দোলনে আমরা সশরীরে অংশগ্রহণ করছি না।

উন্নত বিশ্বে শিক্ষার্থীদের হাফপাসের বিধান রয়েছে উল্লেখ করে ইশা সভাপতি বলেন, এটি শিক্ষার্থীদের মৌলিক অধিকার। আর আমরা মনে করি, শিক্ষার্থীদের বাকি সব খরচই রাষ্ট্রকে বহন করতে হবে এবং শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিতে অবিলম্বে সরকারকে সুনির্দিষ্ট নীতিমালা প্রনয়ণ করতে হবে। 


সর্বশেষ সংবাদ